Top

সিরাজগঞ্জে একসঙ্গে চার পুত্রসন্তানের জন্ম দিয়েছেন প্রসূতি

২৪ ডিসেম্বর, ২০২২ ৫:৪৮ অপরাহ্ণ
সিরাজগঞ্জে একসঙ্গে চার পুত্রসন্তানের জন্ম দিয়েছেন প্রসূতি
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জ শহরের একটি বেসরকারি হাসপাতালে আফসানা নূপুর (২৫) নামে এক প্রসূতি একসঙ্গে চার পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। আফসানা খাতুন বেলকুচি উপজেলার বামনবাড়িয়া গ্রামের শাহাদত হোসেনের স্ত্রী। প্রসূতি আফসানাসহ তার ৪ সন্তান এখন সুস্থ রয়েছে। এ নিয়ে শহর এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্ঠি হয়েছে ।

শনিবার সকালে হঠাৎ করেই আফসানার প্রসব ব্যথা অনুভত হলে জেলা শহরের বেসরকারি মেডিনোভা হাসপাতালে শনিবার (২৪ ডিসেম্বর) সকালে ভর্তি করা হয়। সেখানে ডাঃ ফরিদা খাতুনের তত্ত্বাবধানে দুপুর ১২টার দিকে নির্ধারিত সময়ের প্রায় দুই মাস আগে নরমালি ওই চার শিশু প্রসব করেন আফসানা। একারণে ওজন কম ও অপুষ্টি জনিত কারণে চার শিশুকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল স্ক্যানো ওয়ার্ডে ভর্তি করে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

হাসপাতালের পরিচালক ডাঃ আকরামুজ্জামান এসব তথ্য নিশ্চিত করে জানান, একসঙ্গে জন্ম নেয়া চার নবজাতক বর্তমানে মোটামুটি সুস্থ্য আছে। তবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডের রেজিষ্টার ডাঃ মাহবুবুল আলম বলছেন, অপরিপক্ক (প্রি-ম্যাচুরড) শিশুর জন্ম হওয়ায় তাদের অবস্থা এখনো খুব একটা ভাল নয়। তবে চার শিশুকেই স্ক্যানো ওয়ার্ডে ভর্তি করে নিবিড় পর্যবেক্ষণে রেখে সুস্থ করে তোলার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি। এদিকে চার নবজাতকের পিতা শাহাদত হোসেন বলেন, প্রথমবারের মতো প্রায় ৭ মাস আগে তার স্ত্রী আফসানা গর্ভবতী হয়।

চিকিৎসকরা পরিক্ষা-নিরীক্ষার পর তার প্রসবের তারিখ নির্ধারণ করেছিলেন আগামী বছরের ২০ ফেব্রুয়ারি। কিন্তু শনিবার সকালে হঠাৎ করেই আফসানার প্রসব ব্যথা অনুভত হলে তাকে সিরাজগঞ্জ শহরের মেডিনোভা হাসপাতালে ভর্তি করা হলে সেখানে ডাঃ ফরিদা খাতুনের তত্ত্বাবধানে দুপুর ১২টার দিকে সিজার ছাড়াই নরমালি প্রসব করা হয়।

শেয়ার