Top

শীতের ছুটিতে ঘুরে আসুন এই সুন্দর গ্রামে, হারিয়ে যাবেন প্রকৃতির কোলে

২৫ ডিসেম্বর, ২০২২ ১২:১৪ অপরাহ্ণ
শীতের ছুটিতে ঘুরে আসুন এই সুন্দর গ্রামে, হারিয়ে যাবেন প্রকৃতির কোলে
ভ্রমণ ডেস্ক :

বঙ্গে শীত জাঁকিয়ে পড়েনি। তবে, উত্তরের শৈলশহরগুলোর তাপমাত্রা এখন বেশ কম। কিছু কিছু শৈলশহর ইতিমধ্যেই বরফের সাদা চাদরে ঢেকেছে।

আপনিও নিশ্চয়ই প্ল্যান করছেন শীতের ছুটিতে পাহাড়ের দেশে বেড়াতে যাওয়ার? কিন্তু কোথায় যাবেন যদি ভেবে না পান, আপনাদের এমন একটি জায়গার সন্ধান দেবো যা অনেকেরই অজানা। পাহাড়ের কোলে এই সুন্দর গ্রামটি এবারের শীতের ছুটিতে প্রিয় ডেস্টিনেশন হয়ে উঠতে পারে। যেখানে গেলে আপনার মন মিশে যাবে পাহাড়ী ঝর্ণা ও নিস্তব্ধতার এক স্বর্গ রাজ্যের সাথে।

ছোট্ট এই গ্রামের নাম পাবং। কালিম্পং থেকে এই গ্রামের দূরত্ব মাত্র ২৫ কিলোমিটার। আর চারখোলে থেকে মাত্র ৩ কিলোমিটার দূরত্বে অবস্থিত। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় সাড়ে চার হাজার মিটার উঁচু এই গ্রামের উচ্চতা। যদি ভিড় থেকে দূরে নিজের মতো করে সময় কাটাতে চান পাহাড়ের কোলে তাহলে এই শীতে একবার ঘুরে আসতেই পারেন পাবং থেকে। এই গ্রাম থেকে দেখা যাবে কাঞ্চনজঙ্ঘার সৌন্দর্য। এছাড়াও এখানকার রাস্তা, পাখিদের কিচমিচ, বাহারি গাছপালা আপনাকে এক মুহূর্তের জন্য মনে করিয়ে দেবে আপনি হয়তো পৌঁছে গিয়েছেন স্বপ্নের স্বর্গে।

এই গ্রাম থেকে অন্যান্য কিছু টুরিস্ট ডেস্টিনেশন, যেমন চারখোলে গ্রাম, লাভা, রিশপ, লোলেগাঁওতেও ঘুরে আসতে পারবেন। বাগডোগরা এই গ্রামটির নিকটতম বিমানবন্দর। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকেও এই গ্রামে যাওয়া যায়। বিমানবন্দর বা রেলওয়ে স্টেশনের সামনে থেকে গাড়ি ভাড়া করে আপনি সহজেই এই গ্রামে পৌঁছাতে পারেন।

 

 

শেয়ার