Top

সিরাজগঞ্জে হাঁড় কাঁপানো শীতে জনজীবন স্থবির

০১ জানুয়ারি, ২০২৩ ১১:১৫ পূর্বাহ্ণ
সিরাজগঞ্জে হাঁড় কাঁপানো শীতে জনজীবন স্থবির
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জে হাঁড় কাঁপানো শীত ও ঘন কুয়াশায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। শনিবার ভোর রাত থেকে এ শীত ও ঘনকুয়াশার তীব্রতা বাড়ছে। সকাল থেকে দিনভর সূর্যের মুখ দেখা যায়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে শীত ও ঘন কুয়াশা পড়ছে। এতে বিশেষ করে এ শীত ও ঘনকুয়াশার প্রভাবে হেডলাইট জ্বালিয়ে মহাসড়কে যানবাহন চলাচল করছে। যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনার আশংকা রয়েছে। তবে পুলিশের বিশেষ দিক নির্দেশনায় বঙ্গবন্ধু সেতুতে যানবাহন পারাপার হচ্ছে।

এলাকাবাসীরা জানান এই তীব্র শীত আর কুয়াশার কারনে মাঠে নামতে পারছেনা কৃষকেরা এমনকি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না কেউ। শীতের তীব্রতায় জেলার চর ও দুর্গম অঞ্চলের হাজার হাজার অসহায় মানুষ এখন মানবেতর জীবন যাপন করছে।

জেলা উপজেলা শহরাঞ্চলের ফুটপাতে পুরাতন গরম কাপড় কেনার হিড়িক পড়ে গেছে। তবে জেলার বিভিন্ন স্থানে সরকারি ও বেসকারিভাবে কম্বল বিতরণ অব্যাহত রয়েছে। বিশেষ করে সরকারি কম্বল বিতরণে অপ্রতুলতার কারণে জনমনে সমালোচনা চলছে। এছাড়া শীতের কারণে জেলা উপজেলা হাসপাতালগুলোতে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বাড়ছে এবং এদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যা বেশি।

এ বিষয়ে জেলা প্রশাসক মীর মোহাম্মাদ মাহবুবুর রহমান সাংবাদিকদের বলেন, শীত নিবারণে জেলার বিভিন্ন স্থানে গরীব ও অসহায় মানুষের মাঝে ইতিমধ্যেই ৫০ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে আরো কম্বলের জন্য জরুরী চাহিদা পাঠানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার