Top

শেখ হাসিনা বাংলাদেশে বসবাসরত সকল সম্প্রদায়ের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছেন

১৬ জানুয়ারি, ২০২৩ ৪:১৫ অপরাহ্ণ
শেখ হাসিনা বাংলাদেশে বসবাসরত সকল সম্প্রদায়ের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছেন
নওগাঁ প্রতিনিধি :

খাদ‍্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ন্যায়ের পথে কাজ করে যাচ্ছেন। নজির বিহীন সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে দিয়ে বাংলাদেশে বসবাসরত সকল সম্প্রদায়ের মানুষের উন্নয়নে সমানভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

খাদ্যমন্ত্রী আজ সোমবার বেলা ১১ টায় ২য় পর্যায়ে সারাদেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ জেলার নিয়ামতপুর প্রান্তে উপস্থিত থেকে জনতার উদ্দেশ্যে এসব কথা বলেন। খাদ্যমন্ত্রী আরও বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তাঁরই সুযোগ্য কন্যার নেতৃত্বে দেশের প্রতিটি জেলায় এবং উপজেলায় মডেল মসজিদ নির্মিত হচ্ছে। তিনি সকল ধর্মের উন্নয়নে কাজ করেন কারন তিনি বিশ্বাস করেন ধর্ম যার যার, রাষ্ট্র সবার।

মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে খাদ‍্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত বছর গুলোতে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতি ও উন্নয়ন সাধিত হয়েছে। পৃথিবীর অনেক শক্তিশালী দেশের চেয়েও এখন বাংলাদেশের জিডিপি ও এসডিজির অগ্রগতি ভালো। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ করোনা মোকাবিলায় বিচক্ষণতার পরিচয় দিয়েছে। তিনি বলেন, বিভিন্ন অবকাঠামো ও রাষ্ট্রীয় উন্নয়নের পাশাপাশি দেশরত্ন শেখ হাসিনা ধর্মীয় ও নৈতিক উন্নয়নের দিকেও নজর দিয়েছেন। পিতার দেখানো পথ ধরে তিনি সব ধর্মীয় প্রতিষ্ঠানের আধুনিকায়নের উদ্যোগ নিয়েছেন।

আর সে ধারাবাহিকতায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। উল্লেখ্য, আধুনিক সুযোগ-সুবিধা-সংবলিত সুবিশাল এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরি, গবেষণাকেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, পবিত্র কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও অটিজম সেন্টার, প্রতিবন্ধী মুসল্লিদের টয়লেটসহ নামাজের পৃথক ব্যবস্থা, গণশিক্ষা কেন্দ্র, ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র থাকবে। এ ছাড়াও ইমাম-মুয়াজ্জিনের প্রশিক্ষণ-আবাসন, কর্মকর্তা- কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা এবং গাড়ি পার্কিং-সুবিধা রাখা হয়েছে। মডেল মসজিদগুলোতে দ্বিনী দাওয়াত কার্যক্রম ও ইসলামি সংস্কৃতি চর্চার পাশাপাশি মাদক, সন্ত্রাস, যৌতুক, নারীর প্রতি সহিংসতাসহ বিভিন্ন সামাজিক ব্যাধি রোধে সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হবে।

নওগাঁ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: আল মামুন হক, নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: ফারুক সুফিয়ান, নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ এবং ইসলামী ফাউন্ডেশন এর উপপরিচালক গোলাম মোস্তফা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

শেয়ার