Top

সিরাজগঞ্জে গৃহবধূকে হত্যার দায়ে পরকিয়া দুই প্রেমিকের যাবজ্জীবন

১৭ জানুয়ারি, ২০২৩ ৩:৫১ অপরাহ্ণ
সিরাজগঞ্জে গৃহবধূকে হত্যার দায়ে পরকিয়া দুই প্রেমিকের যাবজ্জীবন
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার এনায়েতপুর গুচ্ছগ্রামে সেতু খাতুন (৩০) নামে এক গৃহবধুকে শ্বাসরোধে হত্যার দায়ে দুই পরকিয়া প্রেমিককে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। সেই সাথে আসামিদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে প্রত্যেককে আর ও ১ বছর করে বিনাশ্রম কারাদন্ডাদেশ ও দিয়েছেন আদালত।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে-খোদা মোঃ নাজির মঙ্গলবার (১৭জানুয়ারি) দুপুরে আসামিদের উপস্থিতিতে এ দন্ডাদেশ দেন। দন্ডাদেশপ্রাপ্তরা হলো- উল্লাপাড়া উপজেলার এনায়েতপুর গুচ্ছগ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে নুর ইসলাম (৪৩) ও একই গ্রামের মোঃ হানিফ আলীর ছেলে শফিকুল ইসলাম (৪৩)।

ওই আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আলহাজ গাজী আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি মামলার বরাত দিয়ে জানান, উল্লাপাড়া উপজেলার ঘাটিনা গ্রামের সাইফুল ইসলামের মেয়ে সেতু খাতুনের প্রথম বিবাহ বিচ্ছেদের কিছুদিন পর একই উপজেলার বেতকান্দি গ্রামের বাক প্রতিবন্ধী শিপন কারীর সঙ্গে দ্বিতীয় বিয়ে হয়।

কিন্তু বিয়ের আগে থেকেই নূর ইসলাম ও শফিকুল ইসলামের সঙ্গে সেতু খাতুনের পরকিয়া সম্পর্কে অবৈধ দৈহিক সম্পর্কও চলে আসছিল। এমতাবস্থায় ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর মধ্যরাতে নূর ইসলাম ও শফিকুল ইসলাম সেতু খাতুনকে তার স্বামীর বাড়ী থেকে ঘাটিনা ব্রীজ এলাকায় নিয়ে যায়। এ সময় তারা অবৈধ দৈহিক মিলিত হতে চাইলে সেতু খাতুন এতে অস্বীকার করে তাদের দুইজনের যে কোন একজনকে তাকে বিয়ে করতে বলে। যদি তারা বিয়ে না করে তাহলে তাদের দুজনের বাড়িতে গিয়ে অবৈধ এ সম্পর্কের কথা বলে দেয়ার হুমকি দেয়।

এ সময় নূর ইসলাম ও শফিকুল অবৈধ সম্পর্ক ফাঁস হলে তাদের সংসারে অশান্তি সৃষ্টির ভয়ে তখনই পার্শ্ববর্তী ধইঞ্চা ক্ষেতে নিয়ে সেতু খাতুনের গলায় ওড়না পেঁচিয়ে দুইজন দু’দিক থেকে টেনে শ্বাসরোধে হত্যা করে। এ ঘটনায় সেতু খাতুনের পিতা সাইফুল ইসলাম বাদী হয়ে উল্লাপাড়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত মঙ্গলবার দুপুরে আসামিদের উপস্থিতিতে উল্লেখিত রায় ঘোষণা করেন।

 

শেয়ার