Top

মাগুরায় গ্রাম্য শত্রুতা নিয়ে কৃষকের ক্ষেতের কলাগাছ কাটলো প্রতিপক্ষ

১৯ জানুয়ারি, ২০২৩ ৪:৪৭ অপরাহ্ণ
মাগুরায় গ্রাম্য শত্রুতা নিয়ে কৃষকের ক্ষেতের কলাগাছ কাটলো প্রতিপক্ষ
মাগুরা প্রতিনিধি :

মাগুরা জেলার শ্রীপুরে পূর্ব শত্রুতার জেরে কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। গত কাল রাতের আধারে উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়নের মহেশপুর গ্রামের ওহাব মণ্ডল নামে এক ভ্যানচালকের কলা বাগানের ২’শ টি কলাগাছ কেঁটে দিয়েছে।

এ ঘটনায় ওহাব মণ্ডল বাদী হয়ে শ্রীপুর থানায় প্রতিবেশী সাদ্দাম ফকির ও আনারুল ফকির নামে ২ জনের বিরুদ্ধে আজ বিকেলে একটি মামলা দায়ের করেছে। নেক্কারজনক এ ঘটনায় এলাকাবাসী তীব্র নিন্দা এবং দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন।

এ বিষয়ে ভুক্তভোগী ওহাব মণ্ডল বলেন, ৩৮ শতাংশ জমির ২’শ টি কলাগাছ ধারালো অস্ত্র দিয়ে কেটে দিয়েছে সাদ্দাম ফকির ও আনারুল ফকির। তাদের সাথে তার পূর্ব শত্রুতা রয়েছে। এ শত্রুতার জেরেই তারা কলাগাছ কেটে দিয়েছে।

সবগলো গাছের মূল অংশ কেটে ফেলেছে। একটা গাছও বাঁচবে না। এ ঘটনার পর কলাবাগান থেকে বাড়িতে আসার সময় তারা তাকে দেখে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এবং এ বিষয়ে কোন কিছু করলে তাকে মেরে ফেলার হুমকি দেয়। এ ঘটনার সঠিক বিচার চায় সে।

এ বিষয়ে অভিযুক্ত সাদ্দাম ফকির বলেন, নিজের একটি চা এবং মুদিখানার দোকান আছে। ওইদিন রাতে যে সময়টায় কলাগাছ কাটার কথা বলেছেন সে সময়টা সে দোকানে ছিল। তাদের কলাগাছ সে কাটিনি বলে জানান তাকে। পারিবারিক ঝগড়ার জেরে অভিযুক্ত করা হচ্ছে বলে সে জানায়।

শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাব্বারুল ইসলাম জানান, এ বিষয়ে ঘটনাস্থলে পুলিশ ও গিয়েছিল। লিখিত অভিযোগের ভিত্তিতে থানায় মামলা করা হয়েছে।

 

শেয়ার