Top

চিলমারীতে শুরু হচ্ছে বিতর্ক উৎসব

০১ ফেব্রুয়ারি, ২০২৩ ৫:৩৯ অপরাহ্ণ
চিলমারীতে শুরু হচ্ছে বিতর্ক উৎসব
চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি :

কুড়িগ্রামের চিলমারীতে আগামিকাল (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে বীর মুক্তিযোদ্ধা আঃ মান্নান সরকার বিতর্ক উৎসব। এটি পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে উপজেলার সকল উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসায় অনুষ্ঠিত হবে।

বিতর্ক উৎসবটি তিন ধাপে অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে প্রতিষ্ঠানগুলোতে ৪টি নদীর নামে ৪টি দল গঠিত হবে। সেই দলগুলোর মধ্যে প্রতিযোগিতার ভিত্তিতে প্রতিষ্ঠানটির সেরা দল বাছাই হবে। দ্বিতীয় ধাপে সকল প্রতিষ্ঠানের সেরা দলগুলোর মধ্যে প্রতিযোগিতা হবে। এবং এখানে সেরা ৮টি প্রতিষ্ঠানকে বাছাই করা হবে। এবং তৃতীয় ধাপে সেরা ৮টি দল ১-৫ মার্চ, ২০২৩ পণ্ডিত বইমেলায় প্রতিযোগিতার জন্য মনোনীত হবে। এবং এই সেরা আট দলকেই পুরষ্কৃত করা হবে। এবং পুরষ্কার প্রদান করবেন বীর মুক্তিযোদ্ধা আঃ মান্নান সরকার নিজেই।

উল্লেখ্য যে,বীর মুক্তিযোদ্ধা আঃ মান্নান সরকার শিলিগুড়ি পানিঘাটায় ট্রেনিং শেষে উলিপুর নতুন অনন্তপুরে তাঁর প্লাটুনসহ অবস্থান নেন।সেখান থেকে উলিপুর বেশ কয়েকজন রাজাকারকে গ্রেফতার, ধরণীবাড়ি রেল ব্রীজ ধ্বংসসহ কয়েকটি অপারেশন করেন। তাঁর উল্লেখযোগ্য অপারেশন হচ্ছে উলিপুর স্বর্ণময়ী হাই স্কুল ক্যাম্প অপারেশন।

আগামিকাল থানাহাট এই ইউ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রথমনধাপের ৪টি দলের মধ্যকার বিতর্ক শুরু হবে। উদ্বোধন করবেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রুকুনুজ্জামান শাহীন।

বিতর্ক উৎসবটিতে পরিচালনা করবেন বিতর্ক উৎসব আয়োজক কমিটির আহ্বায়ক জামিউল ইসলাম,দুই সদস্য সচিব মোখলেছুর রহমান ও মিলন চন্দ্র।

শেয়ার