Top

সৌদি আরবের জিজানে প্রবাসীদের সেবা দেবে জেদ্দা কনস্যুলেট

১৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:২৯ পূর্বাহ্ণ
সৌদি আরবের জিজানে প্রবাসীদের সেবা দেবে জেদ্দা কনস্যুলেট
প্রবাস ডেস্ক :

সৌদি আরবের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় জিজান প্রদেশ ও এর পার্শ্ববর্তী অঞ্চলের প্রবাসীদের আগামী শুক্রবার ও শনিবার (১৭ ও ১৮ ফেব্রুয়ারি) পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন সেবা দেবে জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট।

সৌদি আরবের বলদিয়া অফিসের সামনে (সাগরের পাড়) হ্যাপি টাইম পার্ক সংলগ্ন ক্লাবে ‘জিজান ট্যুর’র আয়োজন করা হয়েছে। জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা এবং শনিবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত পাসপোর্ট ও আউটপাস সংক্রান্ত বিভিন্ন সেবা দেবে জেদ্দার কনস্যুলেট। পাসপোর্ট সংক্রান্ত বিভ্ন্নি বিষয় জানতে রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত কল করা যাবে (ছুটির দিন ছাড়া)। এসব এলাকার বাংলাদেশি প্রবাসীদের পাসপোর্ট ও আউটপাস সংক্রান্ত সেবাসহ অন্যান্য প্রয়োজনীয় সেবার জন্য জেদ্দা কনসাল জেনারেলের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

কনস্যুলার ট্যুরের মাধ্যমে বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসীরা পাসপোর্ট রি-ইস্যু, পাসপোর্ট ডেলিভারি, ট্রাভেল পারমিট ইস্যু, সত্যায়ন, প্রবাসী কল্যাণ বোর্ডের সদস্যপদ নিবন্ধন, আইনি পরামর্শসহ বিভিন্ন সেবা নিতে পারবেন। সোনালী ব্যাংক প্রতিনিধি বিভিন্ন ব্যাংকিং সেবা দেবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের মাধ্যমে জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার সহায়তায় সৌদি আরবের মদিনা, জেদ্দায় প্রবাসী বাংলাদেশিদের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে চালু করা হয়েছে ‘প্রবাসী সেবা কেন্দ্র’বা এক্সপ্যাট্রিয়েটস ডিজিটাল সেন্টার (ইডিসি)’।

 

শেয়ার