Top

চরভদ্রাসনে নানা আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

২১ ফেব্রুয়ারি, ২০২৩ ৫:০৯ অপরাহ্ণ
চরভদ্রাসনে নানা আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
নিজস্ব প্রতিবেদক :

 

ফরিদপুরের চরভদ্রাসনে উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার নানা কর্মসুচীর মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ২১ ফেব্রুয়ারীর প্রথম প্রহর রাত ১২:০১ মিনিটে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ।এর পরে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এর পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়।
শহীদ মিনারে একে একে শ্রদ্ধা জানাতে আসে উপজেলা পরিষদ,চরভদ্রাসন থানা,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,স্থানীয় পেসক্লাব, উপজেলা আ’লীগ ও এর অঙ্গ সংগঠন,উপজেলা বি.এন.পি ও এর অঙ্গ সংগঠন,চরভদ্রাসন ফায়ার সার্ভিস,স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী ও নানা শ্রেনী পেশার মানুষ। পরে উপজেলা পরিষদ চত্বরে শহীদদের স্মরনে এক মিনিট নীরবতা পালন শেষে শহীদরে আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।
দিবসটি উপলক্ষে ওই দিন সকাল ৮ টায় উপজেলা চত্বর থেকে প্রশাসনের কর্মকর্তা,কর্মচারী,রাজনৈতিক নেতৃবৃন্দ স্কুল,কলেজ ও নানা শ্রেনী পেশার মানুষ প্রভাত ফেরীতে অংশ নেয় এবং প্রধান কয়েকটি সড়ক ঘুরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপা’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কাউছার,মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম,থানা অফিসার ইনচার্জ মিন্টু মন্ডল ও মুক্তিযোদ্ধা আবুল কালাম প্রমুখ।
সভা শেষে বিভিন্ন প্রতিযোগীতায় অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরন,মিলাদ ও দোয়া মোনাজাতের মধ্যদিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস -২০২৩ পালন করা হয়।

 

শেয়ার