Top

বেগুনি মধু পাওয়া যায় বিশ্বের যে জায়গাতে

২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:৫১ পূর্বাহ্ণ
বেগুনি মধু পাওয়া যায় বিশ্বের যে জায়গাতে
ফিচার ডেস্ক :

পার্পল বা উজ্জ্বল বেগুনি রঙের মধু এখন বাজিমাত করেছে সামাজিক মাধ্যমে। নেটিজেনরা চর্চা করছে এই অদ্ভুতদর্শন মধু নিয়ে। জানা গিয়েছে বিশ্বের একমাত্র এক জায়গাতেই পাওয়া যায় এই বেগুনি মধু। কোথায় পাওয়া যায় এই মধু, তাও জানা গিয়েছে সোশ্যাল মিডিয়াতে।

জানা গিয়েছে নর্থ ক্যারোলিনার স্যান্ড হিলে বিশ্বের মধ্যে একমাত্র পার্পল হানি পাওয়া যায়। সেখানকার মৌমাছিরাই এই ধরনের মধু উপহার দেয়।

চেহারায় তো এমন বেগুনিবর্ণ। কিন্তু স্বাদে কেমন এই মধু? জানতে উদগ্রীব সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা। তাদের ধারণা, সাধারণ মধুর তুলনায় এই মধু একটু বেশি চিটচিটে হবে।

ট্যুইটারে একজন লিখেছেন, এটা কিন্তু দারুণ। আমার দাদু ছিলেন মৌমাছিপালক এবং আমার কাছে এটা অসাধারণ লাগে। আমার আশা, যদি নর্থ ক্যারোলিনা থেকে পার্পল হানি কিনতে পারতাম। আমাকে এটা চেষ্টা করতেই হবে।

কিন্তু মধুর রং বেগুনি হলো কেন? ভেদ করা হয়েছে সেই রহস্যও। কারও মত, অ্যালুমিনিয়াম সমৃদ্ধ মধু পান করেছে মৌমাছিরা। এসেছে সাওয়ারউড প্ল্যান্টসের প্রসঙ্গও। অনেকে মনে করেন কুডজু বা সাদার্ন লেদারউড ফুলের দৌলতেও মধুর এই রং হয়েছে। তবে কারণ যাই হোক না কেন, এই মিষ্টি ও সামান্য ফলের আস্বাদ সহ মধু খুব দ্রুত জনপ্রিয় হতে চলেছে খাদ্যরসিকদের কাছে।

 

শেয়ার