Top

মাধবপুরে স্কুল ছাত্রী আত্মহত্যা, বখাটেদের গ্রেপ্তারের দাবি

২৮ ফেব্রুয়ারি, ২০২৩ ৫:৫৭ অপরাহ্ণ
মাধবপুরে স্কুল ছাত্রী আত্মহত্যা, বখাটেদের গ্রেপ্তারের দাবি
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি :

হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউড়া গ্রামের মর্তুজ আলীর মেয়ে ও উম্মেতুন্নেছা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী মাসুমা আক্তারের আত্মহত্যার ঘটনায় জড়িত বখাটেদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয় কৃর্তপক্ষ ও এলাকাবাসীর উদ্যাগে বিদ্যালয়ের সামনে ঢাকা-সিলেট মহাসড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন, হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার নির্মল চক্রবর্তী, থানার ওসি আব্দুর রাজ্জাক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আতিকুর রহমান আতিক, শিক্ষানুরাগী চৌধুরী ফজলে ইমাম সুমন, ম্যানেজিং কমিটির সদস্য সাইফুল ইসালম,উবায়েদ উল্লাহ,আবজল মেম্বার, এখলাছ সিরাজী।

প্রতিবাদ সভায় মাসুমার মা কান্নায় ভেঙে পড়েন এবং নয়ন সহ বখাটেদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। বক্তারা বলেন, ৪৮ঘন্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করতে হবে। তা না হলে আবারও মানববন্ধন করার ঘোষণা দেন। উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি বিকেলে আন্দিউড়া গ্রামের মর্তুজ আলীর মেয়ে মাসুমা আক্তার কিশোর-কিশোরী ক্লাবে গান শিখতে যায়। তাকে উটিয়ে নেওয়ার জোড় পূর্বক চেষ্টা করে।

এ সময় ওই গ্রামের কয়েকজন বখাটে মাসুমাকে শারীরিক নির্যাতন করে। মাসুমা এ অপমান সইতে না পেরে ওইদিন সন্ধ্যায় বিষপান করে আত্মহত্যা করে। এ ঘটনায় মাসুমার বাবা মর্তুজ আলী বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আব্দুল করিম নামে একজনকে গ্রেপ্তার করেছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শেয়ার