Top

শাল্লায় স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ সেমিনার অনুষ্ঠিত

০২ মার্চ, ২০২৩ ৩:৩৮ অপরাহ্ণ
শাল্লায় স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ সেমিনার অনুষ্ঠিত
শাল্লা(সুনামগঞ্জ)প্রতিনিধি: :

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে ২দিনব্যাপী সুনামগঞ্জের শাল্লায় স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শাল্লা উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) বাস্তবায়নে বৃহস্পতিবার (২মার্চ) দুপুরে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ সেমিনার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেব সভাপতিত্ব ও উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার কালীপদ দাস এ সেমিনারে সঞ্চালনা করেন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল-আমিন)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট দিপু রঞ্জন দাশ মহিলা ভাইস চেয়ারম্যান অমিতা রাণী দাশ, শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, শাল্লা সরকারি ডিগ্রি কলেজের অধ্যাপক তরুণ কান্তি দাশ, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) হানিফ উদ্দিন, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহীপাল দাশ।

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর সায়েন্টিফিক প্রিন্সিপাল সুজিত কুমার বনিকের স্বাগত বক্তব্যের মাধ্যমে এ সেমিনারের শুভ সূচনা হয়।

স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ সেমিনারের প্রথম দিনে উপজেলার ৭টি প্রতিষ্ঠানের স্টলে শিক্ষার্থীরা বিজ্ঞানের নানারকম উদ্ভাবনী প্রদর্শন করেন। প্রদর্শনীতে অংশ নেয় শাল্লা সরকারি ডিগ্রি কলেজ, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়, উপজেলা কৃষি সসম্প্রসারণ অধিদপ্তর, মৎস্য অধিদপ্তর ও বিসিএসআইআর-এর ২টি প্রদর্শনী স্টল।

শেয়ার