Top

পেটে অসহ্য ব্যথা, পরীক্ষা করতে মিলল আস্ত মদের বোতল!

১৪ মার্চ, ২০২৩ ১০:৫৬ পূর্বাহ্ণ
পেটে অসহ্য ব্যথা, পরীক্ষা করতে মিলল আস্ত মদের বোতল!
ফিচার ডেস্ক :

পেটে সকাল থেকে অসহ্য ব্যথা হচ্ছে। হাসপাতালে গিয়ে পরীক্ষা করতেই দেখা গেল আস্ত মদের বোতল ঢুকে রয়েছে পাকস্থলিতে। কীভাবে ঢুকল জানলে চমকে খাবেন রীতিমতো।

আগের রাতে একটু বেশিই পেটে পড়েছে। কিন্তু তাই বলে এত ব্যথা পেটে? সকাল থেকে হঠাৎ করেই ভয়ঙ্কর পেটে ব্যথা হচ্ছে। এক বোতল ভোদকা ফেলে এমন‌ আবার হয় নাকি! শেষে আর থাকা গেল না। ভয়ঙ্কর যন্ত্রণা হচ্ছিল বলে চিকিৎসকের কাছে যান বছর ছাব্বিশের এক তরুণ। কী ব্যাপার খতিয়ে দেখতে ইউএসজি পরীক্ষা করতে দেন চিকিৎসক। তার রিপোর্ট হাতে আসতেই রীতিমতো চোখ ছানাবড়া চিকিৎসক ও রোগীর। কী আছে পেটে? একটা আস্ত মদের বোতল! সম্প্রতি নেপালের রতুয়াহাট জেলার এমনই এক আজব ঘটনার সম্মুখীন হন চিকিৎসকরা।

কীভাবে ঘটল এমন ঘটনা? প্রাথমিকভাবে দাবি, ওই তরুণের কোনও বন্ধুই নেশাগ্রস্ত অবস্থার সুযোগ নিয়ে এমন কাজ করেছে। জোর করে গিলিয়ে দিয়েছে আস্ত বোতলটি। তাকে ইতিমধ্যে চিহ্নিতও করেছে পুলিশ। এমনকী গ্রেফতার করে পুলিশি হেফাজতে রাখা হয়েছে তাকে।

নারশাদ মানসুরি নামে ২৬ বছর বয়সি ওই যুবক হঠাৎ করেই প্রচন্ড পেটে ব্যথা নিয়ে ভর্তি হন হাসপাতালে। তারপর পেটের পরীক্ষা করতেই ধরা পড়ে এমন আজব জিনিস‌। জিনিসটি মদের বোতল বুঝতে পারার পরেই দ্রুত আস্ত্রপচারের ব্যবস্থা করেন চিকিৎসকরা। প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় মদের বোতল বার করা সম্ভব হয়। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পাঁচ দিন আগে হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। আড়াই ঘন্টা ধরে অস্ত্রপচার শুরু হয় নিয়মমাফিক কয়েকটি পরীক্ষা করার পরেই। শেষ পর্যন্ত সফলভাবে অস্ত্রপচার করে বোতলটি বার করা সম্ভব হয়। অস্ত্রপচারের সঙ্গে জড়িত এক চিকিৎসক স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, বোতলটি পেটে ঢোকায় ক্ষুদ্রান্ত্রের কিছু অংশ ছিঁড়ে গিয়েছিল। এর ফলে সেই অংশ ফুলে যায়। তবে অস্ত্রপচারের পর এখন সম্পূর্ণ সুস্থ সে।

শেয়ার