Top

কুড়িগ্রামে বিপুল পরিমাণ সরকারি চাল পুলিশের হাতে আটক

১৭ মার্চ, ২০২৩ ১:১৩ অপরাহ্ণ
কুড়িগ্রামে বিপুল পরিমাণ সরকারি চাল পুলিশের হাতে আটক
কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ব্যবসায়ীর গোডাউন থেকে বিপুল পরিমাণ সরকারি চাল আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৭ মার্চ) সকালে এ তথ্য নিশ্চিত করছেন ভুরুঙ্গামারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম। এর আগে বৃহস্প‌তিবার (১৬ মার্চ) সন্ধ্যায় উপ‌জেলার সদর ইউ‌নিয়‌নের সাদ্দাম মোড় এলাকার খবির“ল ইসলাম না‌মের এক চা‌ল ব‍্যবসায়ীর গোডাউন থে‌কে সরকারি ১৪৮ মন চাল আটক ক‌রেন ভূরুঙ্গামারী থানা পুলিশ।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধ‌রে খবিরুল ধান চাল কেনা বেচা কর‌ছে। হতদ‌রিদ্রদের মা‌ঝে বিতরণ করা চালসহ সরকা‌রের বি‌ভিন্ন খাদ্যবান্ধব কর্মসূচির চাল ক্রয় করে বি‌ক্রি কর‌তেন তিনি।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের উপপরিদর্শক (এসআই) নেওয়াজ এর নেতৃত্বে ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল বিশেষ অভিযান চালায়। এ‌ সময় (সাদ্দাম মোর) কামাত আঙ্গারীয়া এলাকায় চা‌লের ব‍্যবসায়ী খবিরুল এর গোডাউন থে‌কে ১৪৮ মন (৫৯২০কেজি) চাল জব্দ ক‌রা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, আটক ব‍্যক্তি চাল ব‍্যবসায়ী। তার নিজস্ব গোডাউন থেকে চালগুলো আটক করেছে পুলিশ। ভিজিডি/ ভিজিএফ এর চাল মানুষ বিক্রি করছে আর ওই ব‍্যক্তি পাইকারি দামে কিনে গোডাউনে রাখছে। পরে আস্তে আস্তে বিক্রি করবে।

এ বিষয়ে ভূরুঙ্গামারী সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান একেএম মাহমুদুর রহমান রোজেনকে মুঠোফোনে যোগাযোগ করা হলেও যোগাযোগ সম্ভব হয়নি।

ভূরুঙ্গামারী থানার ওসি নজরুল ইসলাম বলেন,
সরকারি চালসহ একজনকে আটক করা হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার