Top

কলাপাড়ায় ছাত্রলীগের দুঃসময়ের বন্ধু বাবু

২৭ মে, ২০২৩ ৮:৫২ অপরাহ্ণ
কলাপাড়ায় ছাত্রলীগের দুঃসময়ের বন্ধু বাবু
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :

কলাপাড়ার দুর্দিন ও দুঃসময়ের কান্ডারি হয়ে উপজেলা ছাত্রলীগকে এগিয়ে নিতে চায় একই সংগঠনের সাবেক সমাজসেবা সম্পাদক মো. তারিকুল ইসলাম বাবু। এর আগে তিনি ১নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, সাধারন সম্পাদক, পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন।

গত শুক্রবার গনমাধ্যমের সাথে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, এ পর্যন্ত ছাত্রলীগ করার কারনে বিএনপি-জামাত সন্ত্রাসীদের দ্বারা কয়েকবার হামলা এবং অনেকবার মামলার শিকার হয়েছি। তবুও যতই হামলা-মামলা, জেল-জুলুম হোক না কেনো আমি সর্বদা বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার অনুপ্রেরনায় এ সংগঠনের সাথে জড়িত ছিলাম, আছি এবং থাকবো।

তিনি বলেন, আমার পিতা আ: রশীদ বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে স্কুল জীবন থেকে শুরু করে অদ্যাবধি পর্যন্ত প্রিয় দল আওয়ামীলীগের সঙ্গেই জড়িত আছে। দীঘ বছর ১নং ওয়ার্ড শাখা পৌর আওয়ামীলীগের সদস্য থেকে শুরু করে দপ্তর সম্পাদক, বর্তমানে সহ-সভাপতির দায়িত্ব পালন করছে। ঠিক বাবার মতো আমিও ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে রয়েছি, যা আমার কাছে অনেক গর্বের বিষয়।

কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান বলেন, ছাত্রনেতারা হলো ভবিষ্যৎ ও আগামী বাংলাদেশের নেতৃত্ব। বাবু একজন ভদ্র ও ভালো পরিবারের সন্তান। তাই বাবুর মতো ভালো পরিবারের সন্তানরা ছাত্র রাজনীতির নেতৃত্বে আসুক এবং সহযোগী সংগঠন ছাত্রলীগকে আরো সুসংগঠিত করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুক।

সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমান তালুকদার জানান, বঙ্গবন্ধুর রক্তে গড়া ও হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে দক্ষ, যোগ্য ও ত্যাগী কর্মীরা তাদের মেধা ও পরিশ্রম দিয়ে পদ-পদবী পাবে এটা দেশরত্ন শেখ হাসিনার একান্ত চাওয়া।

শেয়ার