Top

দুর্নীতির অভিযোগে ইউপি সদস্য বরখাস্ত

১৪ জুন, ২০২৩ ১২:১৩ অপরাহ্ণ
দুর্নীতির অভিযোগে ইউপি সদস্য বরখাস্ত
বরগুনা প্রতিনিধি :

বরগুনায় বয়ষ্ক ভাতা, বিধবা ভাতা ও চাল বিতরনে সুবিধাভোগীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগে এক ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে৷ ওই ইউপি সদস্যদের নাম গোলাম ফরিদ, তিনি সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

গত সোমবার বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে বরখাস্ত করা হয়। বিষয়টি গত মঙ্গলবার সন্ধ্যায় নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল হক স্বপন।

খোজ নিয়ে জানা যায়, বয়ষ্ক ভাতা, বিধবা ভাতা, ন্যায্য মূল্যে চালসহ বিভিন্ন সুবিধা দেয়ার কথা বলে মানুষের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ উঠে গোলাম ফরিদের বিরুদ্ধে। অভিযোগ সত্যতা মিললে তাকে সাময়িক বরখাস্ত করে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। গত ৫ জুন সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বিষয়টি জানানো হয়। তবে এতদিন বিষয়টি ধামাচাপা থাকলেও আজ বিকেলে ইউপি সদস্য গোলাম ফরিদ বরখাস্তের বিষয়টি জনসম্মুখে আসে।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য গোলাম ফরিদের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

এবিষয়ে ঢলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল হক স্বপন বলেন, গোলাম ফরিদ ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে তিনি জেলে কার্ড, বিধবা ভাতা, ভিজিডি কার্ড সহ সকল ধরনের সরকারী সুযোগ সুবিধা পাইয়ে দেয়ার কথা বলে বিভিন্ন সময়ে সাধারন জনগনের কাছ থেকে নগদ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ ছিলো। এবং আমার কাছে একটি লিখিত অভিযোগ আসে আমি সরজমিনে গিয়ে এটার তদন্ত করি এবং সত্যতা পাই।

তিনি আরও বলেন, পরবর্তীতে স্থানীয় ভুক্তভোগী জনগন উপজেলা পরিষদের জেলা প্রশাসক বরাবর ইউপি সদস্য গোলাম ফরিদ এর এই দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ দেন এবং একজন ট্যাগ অফিসারকে তদন্ত করার নির্দেশনা দেন এবং এই অভিযোগের সত্যতা পেলে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে থেকে তাকে বহিস্কার করা হয়। তবে বিষয়টি আমি এবং আমার পরিষদ জানতাম না, আজকে জানতে পেরেছি।

শেয়ার