Top

ডি স্মার্ট ইউনিফর্ম সলিউশন এর সাথে অক্সফোর্ড স্কুলের চুক্তিস্বাক্ষর

২২ আগস্ট, ২০২৩ ৯:১৪ অপরাহ্ণ
ডি স্মার্ট ইউনিফর্ম সলিউশন এর সাথে অক্সফোর্ড স্কুলের চুক্তিস্বাক্ষর

রাজধানীর স্বনামধন্য ইংরেজি মাধ্যম শিক্ষাপ্রতিষ্ঠান অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের সাথে ব্যবসায়িক চুক্তিতে আবদ্ধ হলো ডি স্মার্ট ইউনিফর্ম সলিউশন। চুক্তি অনুসারে স্কুলটির শিক্ষার্থীদেরকে এখন থেকে ইউনিফর্ম এবং এক্সেসরিজ সরবরাহ করবে ডি স্মার্ট ইউনিফর্ম সলিউশন। চুক্তি মোতাবেক প্রজেক্টটি থেকে আয়কৃত লভ্যাংশের একটি অংশ পিছিয়ে পড়া ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম ও শিক্ষাসামগ্রী প্রদানে ব্যয় করা হবে। গত বৃহস্পতিবার স্কুলটির রাজধানীর ধানমন্ডিস্থ মূল ক্যাম্পাসে চুক্তিস্বাক্ষর অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠার পর থেকে ডি স্মার্ট ইউনিফর্ম সলিউশন, ইউনিফর্মকে যুগোপোযোগী ও ফ্যাশনেবল পণ্য হিসেবে ছড়িয়ে দিতে বদ্ধ পরিকর। বর্তমানে প্রতিষ্ঠানটি দেশে ও দেশের বাহিরে যুক্তরাষ্ট্রসহ মধ্য-এশিয়া ও ইউরোপের বিভিন্ন দেশে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ইউনিফর্ম ও শিক্ষাসামগ্রী তৈরি ও সরবরাহ করছে। এর বাইরে প্রতিষ্ঠানটি ডাক্তার, নার্স, নিরাপত্তা প্রহরীসহ বিভিন্ন কর্পোরেট পেশার কর্মকর্তা-কর্মচারীদের জন্য ইউনিফর্ম ও আন্তর্জাতিক মানসম্পন্ন ইউনিফর্মের থান কাপড় সরবরাহ করে আসছে। সাধারণত ডি স্মার্ট ইউনিফর্ম সলিউশন প্রতিটি ব্যবসায়িক চুক্তি হতে আয়কৃত অর্থের একটি গুরুত্বপূর্ণ অংশ দেশের প্রত্যন্ত অঞ্চলের হতদরিদ্র শিক্ষার্থীদের স্কুল ইউনিফর্ম ও শিক্ষা সামগ্রী প্রদানে খরচ করে থাকে।

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের সাথে চুক্তিস্বাক্ষর সম্পর্কে ডি স্মার্ট ইউনিফর্ম সলিউশন এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মাইনুল হাসান দুলন বলেন, “শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম নিয়ে অনীহা দূর করতে এটিকে ফ্যাশনেবল ও আরামদায়ক পোশাক হিসেবে তৈরি করতে হবে। আমাদের প্রতিষ্ঠান প্রতিনিয়ত সেই উদ্দ্যেশ্যেই কাজ করে যাচ্ছে। আমাদের প্রধান লক্ষ্য বাংলাদেশের শিক্ষাক্ষেত্র থেকে শিক্ষা সামগ্রীর অভাবে যেন কোন শিক্ষার্থী ঝরে না পড়ে সেটিকে নিশ্চিত করা। সেটিকে সামনে রেখেই আমরা নতুন নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে সংযুক্ত হচ্ছি। যার ফলে লাভবান হচ্ছে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা”।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবু কায়েস জাহাদি ও স্কুলটির অধ্যক্ষ ড. এম নুরুন নবী সহ অন্যান্য উর্ধত্বন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়া ডি স্মার্ট ইউনিফর্ম সলিউশনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মাইনুল হাসান দুলনের পাশাপাশি প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা মোঃ রায়হান ভুঁইয়া ও প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা মোঃ ইজাজ উদ্দিন আশিক উপস্থিত ছিলেন।

শেয়ার