Top
সর্বশেষ
ভোট বর্জন গণতান্ত্রিক অধিকার: ইসি আনিছুর থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের শাল-গজারির বনে আগুন দেশকে ডেথভ্যালিতে পরিণত করেছে সরকার: রিজভী মধুখালীতে দুই ভাইকে হত্যা, চেয়ারম্যান ও মেম্বারকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা বিএনপিকে গণতান্ত্রিক দল মনে করি না: কাদের শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গুচ্ছের ভর্তি পরীক্ষা শুরু আজ জনগণের জন্য কাজ করতে আ. লীগ নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ব্যর্থতা ঢাকতেই কি বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা, প্রশ্ন টিআইবির

মানব পাচারচক্রের গোপন কারাগারের সন্ধান

২৩ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৩৭ অপরাহ্ণ
মানব পাচারচক্রের গোপন কারাগারের সন্ধান

এবার মানব পাচারকারীদের একটি গোপন কারাগারে অভিযান চালিয়ে ১৫৬ জন আফ্রিকান অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৫ জন নারী ও পাঁচজন শিশু রয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি লিবিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কুফরা শহরে অভিযান পরিচালনা করে এই গোপন কারাগারের সন্ধান পাওয়া যায়। অভিযানটি পরিচালনা করে কুফরা শহরের সিকিউরিটি ব্যুরো।

মানব পাচরকারীরা একটি গৃহকে কারাগারে রূপান্তরিত করেন।

কুফরা শহরের সিকিউরিটি ব্যুরো আরও জানিয়েছে, গত সপ্তাহে একজন অভিবাসী ওই কারাগার থেকে পালাতে সক্ষম হয়। এরপর কর্তৃপক্ষকে জানান- তিনিসহ আরও অনেক অভিবাসীকে সেখানে বন্দি করে রাখা হয়েছে এবং মানব পাচারকারীরা তাদের নির্যাতন করছে।

ব্যুরো আরও জানায়, গত রোববার নিরাপত্তা বাহিনীর সদস্যরা অন্তত ছয়জন পাচারকারীকে গ্রেফতার করেছে। আরও অধিক তদন্তের জন্য গ্রেফতারকৃতদের প্রসিকিউটরদের কাছে হস্তান্তর করা হয়েছে।

উদ্ধারকৃত অভিবাসীরা সোমালিয়া, ইরিত্রিয়া এবং সুদান থেকে এসেছিলেন। তাদের সবাইকে নিরাপদ স্থানে নেওয়া হয়েছে। তাদেরকে খাবার, পোশাক ও কম্বল দেওয়া হয়েছে।

শরণার্থী ও অভিবাসীদের সংঘাতকবলিত লিবিয়ায় বিপদের সম্মুখীন হতে হচ্ছে। দেশটি যুদ্ধবিধ্বস্ত আফ্রিকা ও আরব অভিবাসীদের জন্য ইউরোপ গমনের জন্য ট্রানজিট পয়েন্ট হিসাবে ব্যবহৃত হচ্ছে। আর এরই সুযোগ নিচ্ছে মানব পাচারকারীরা।

শেয়ার