Top
সর্বশেষ

দামেস্কে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা

২১ ফেব্রুয়ারি, ২০২৪ ৩:৫৮ অপরাহ্ণ
দামেস্কে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা

ইসরায়েল-হামাস চলমান সংঘাতের মধ্যে সিরিয়ার রাজধানী দামেস্কের কাফর সৌসা জেলায় একাধিক আবাসিক ভবনে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। বুধবার (২১ ফেব্রুয়ারি) একাধিক ইসরায়েলি ক্ষেপণাস্ত্র অঞ্চলটিতে  আঘাত হানে। সিরিয়ার রাষ্ট্রীয়  সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে রয়টার্স এ খবর জানিয়েছে।

হামলার শিকার অঞ্চলটিতে আবাসিক ভবন, স্কুল ও ইরানি সাংস্কৃতিক কেন্দ্র রয়েছে। এগুলোর পাশে  গোয়েন্দা সংস্থার ব্যবহৃত একটি বড় ও কড়া নিরাপত্তা থাকা ভবন রয়েছে। এর আগে ২০২৩ সালের ফেব্রুয়ারিতেও ভবনটিতে ইসরায়েল হামলা চালিয়েছিল। ওই হামলায় ইরানি সামরিক বিশেষজ্ঞ নিহত হয়েছিলেন।

সিরিয়ার রাষ্ট্রীয়  বার্তা সংস্থা সানা জানিয়েছে, একটি  আবাসিক ভবনে ইসরায়েল হামলা চালিয়েছে। বার্তা সংস্থাটি কোনও হতাহতের তথ্য জানায়নি। বহুতল ভবনটির একটি ছবি  প্রকাশ করেছে তারা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা পরপর একাধিক বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। বিস্ফোরণের শব্দে পাশের একটি স্কুলের শিক্ষার্থী আতঙ্কিত হয়ে পড়ে। দ্রুত সেখানে অ্যাম্বুলেন্স হাজির হয়।

হামলার বিষয়ে ইসরায়েলি  সেনাবাহিনীর তাৎক্ষণিক কোনও মন্তব্য পাওয়া যায়নি। সিরিয়ার ১২ বছরের গৃহযুদ্ধে প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে সমর্থন দিয়ে আসছে ইরান। দামেস্কের  প্রতি ইরান ও লেবাননের হিজবুল্লাহ গোষ্ঠীর সমর্থনের কারণে সিরীয় ভূখণ্ডে নিয়মিত হামলা চালিয়ে আসছে ইসরায়েল। সিরিয়ায় ইরানি সামরিক শক্তি খর্ব করতে এসব হামলা চালাচ্ছে তেল  আবিব।

এনজে

শেয়ার