Top
সর্বশেষ

ইউক্রেনের হামলায় রাশিয়ার ৬০ সেনা নিহত

২২ ফেব্রুয়ারি, ২০২৪ ৯:৪০ পূর্বাহ্ণ
ইউক্রেনের হামলায় রাশিয়ার ৬০ সেনা নিহত

ইউক্রেনের রাশিয়া অধিকৃত পূর্বাঞ্চলে একটি প্রশিক্ষণ এলাকায় দুইটি মিসাইল হামলায় রাশিয়ার অন্তত ৬০ সেনা সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেক রুশ সেনা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার প্রতিরক্ষামন্ত্রী সার্গেই শুইগুর সাথে বৈঠক করার কয়েক ঘণ্টা আগে এই ঘটনা ঘটে। ওই বৈঠকে গুইগু দাবি করেন যে রণাঙ্গনে রুশ বাহিনী ব্যাপক সাফল্য লাভ করছে।

তবে দোনেৎস্ক অঞ্চলের ট্রডোভস্ক গ্রামের কাছে ঘটে যাওয়া এই ঘটনা নিয়ে রাশিয়া বা ইউক্রেনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, রাশিয়ার ২৯তম ইস্টার্ন মিলিটারি অঞ্চলের কমান্ডার মেজর জেনারেল ওলেগ মইসেইয়েভের আগমন উপলক্ষে রুশ সৈন্যরা সেখানে সমবেত হয়েছিল। সে সময়, সেনাদের জমায়েত লক্ষ্য করে যুক্তরাষ্ট্রের তৈরি অন্তত দুটি হাইমার্স মিসাইল ছোড়া হয়।

সেখানে উপস্থিত এক সৈন্য (তিনি বেঁচে গিয়েছিলেন) বলেন, ব্রিগেডের কমান্ডাররা তাদেরকে খোলা মাঠে দাঁড়ানোর নির্দেশ দিয়েছিলেন।

রাশিয়ার সামরিক বাহিনীর কর্মকর্তারা হামলার কথা স্বীকার করলেও, নিহতের সংখ্যা জানায়নি। তবে, এ হামলা ও হতাহতের সংখ্যা নিয়ে রাশিয়া ও ইউক্রেন এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো তথ্য দেয়নি।

সূত্র: বিবিসি

বিএইচ

শেয়ার