Top

সিরাজগঞ্জে ‘শরবত’ পান করে শিশুর মৃত্যু, হাসপাতালে আরও ৪ জন

২৭ ফেব্রুয়ারি, ২০২৪ ৩:৫৭ অপরাহ্ণ
সিরাজগঞ্জে ‘শরবত’ পান করে শিশুর মৃত্যু, হাসপাতালে আরও ৪ জন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের বেলকুচিতে মেয়াদ উত্তীর্ণ ওরস্যালাইন দিয়ে বানানো ‘শরবত’ পান করে ৩ বছরের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। মাসহ চারজন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে নিহতের মা পারভিন ও বোন রিয়ার অবস্থা আশঙ্কাজনক।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে বেলকুচি উপজেলার বেলগাছি গ্রামে এ ঘটনাটি ঘটে। ভুক্তভোগী ও স্বজনদের ধারণা মেয়াদ উত্তীর্ণ ওরস্যালাইন মেশানো শরবত খেয়ে এ ঘটনা ঘটেছে।

জিমহা খাতুন বেলকুচি উপজেলার বৈলগাছি গ্রামের কাইয়ুম উদ্দিনের মেয়ে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার শবে বরাত উপলক্ষে রোজা রেখে ইফতারিতে ওরস্যালাইন ও ইস্পি পাউডার দিয়ে বানানো শরবত পান করে কাইয়ুম উদ্দিনের স্ত্রী পারভীন খাতুন, তাদের মেয়ে জিমহা, রিয়া, নুরি ও ভাতিজি মিথিলা অসুস্থ হয়ে পড়ে। তাদের বেলকুচির স্থানীয় একটি ক্লিনিকে নেয়া হলে চিকিৎসক তাদেরকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে ভর্তির পর জিমহা মারা যায়।

হাসপাতালের চিকিৎসক ডা. ফয়সাল হোসেন বলেন, খাবার স্যালাইনের বানানো শরবত পান করে (তাদের ভাষ্যমতে) অসুস্থ হয়ে ৫ জন রোগী সন্ধ্যার পর হাসপাতালে ভর্তির পর জিমহা নামের শিশুটি মারা যায়। অপর ৪ জনকে হাসপাতালে ভর্তির পর উন্নত চিকিৎসার জন্য রাতেই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ওরস্যালাইন ও ইস্পি পাউডার মেয়াদ উত্তীর্ণ কিনা তা তিনি জানাতে পারেননি

শেয়ার