Top

শেরপুর আইনজীবী সমিতির নির্বাচনে ১৩ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

২৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:২৯ অপরাহ্ণ
শেরপুর আইনজীবী সমিতির নির্বাচনে  ১৩ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ১৩ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগ-সমমনাদের সমর্থিত প্যানেলের সাধারণ সম্পাদকসহ ৭ প্রার্থী এবং বিএনপি-সমমনাদের সমর্থিত প্যানেলের সভাপতিসহ ৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সমিতির ২নং ভবন মিলনায়তনে ওই ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান এ্যাডভোকেট নারায়ণ চন্দ্র হোড়।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হচ্ছেন সভাপতি পদে এম কে মুরাদুজ্জামান (বিএনপি), সহ-সভাপতি পদে হরিদাস সাহা (আ’লীগ) ও আশরাফুল আলম লিচু (বিএনপি), সাধারণ সম্পাদক পদে মো. আবুল মানসুর স্বপন (আ’লীগ), সহ-সাধারণ সম্পাদক পদে মোক্তারুজ্জামান মুক্তার (বিএনপি) ও মোহাম্মদ আকরামুজ্জামান (আ’লীগ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. আশরাফুজ্জামান আশরাফ (আ’লীগ), সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে মো. রেজুয়ান উল্লাহ (বিএনপি), অডিটর পদে রেকামুল ইসলাম সাজু (আ’লীগ) এবং সদস্য পদে আসিফ জামান ও মোহাম্মদ আকতারুজ্জামান (বিএনপি), আব্দুল্লাহ আল-কায়সার মারুফ ও লক্ষী রানী সরকার (আ’লীগ)।

জানা যায়, ২৯ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় নির্বাচনকে সামনে রেখে গত ২২ ফেব্রুয়ারি আওয়ামী লীগের একাংশ বিবদমান দ্বন্দ্বের জের ধরে বিএনপি ও সমমনাদের সাথে সমঝোতায় পৌঁছে সাধারণ সম্পাদকসহ ৯ পদে মনোয়নপত্র দাখিল করেন। অন্যদিকে সমঝোতার সূত্রে বিএনপি ও সমমনারা সভাপতিসহ ১১ পদে মনোনয়নপত্র দাখিল করেন।

একইদিন আওয়ামী লীগের বিবদমান অপর অংশ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩ পদে মনোনয়নপত্র দাখিল করলে বিবদমান অংশে উত্তাপ ছড়িয়ে পড়ে। অবশেষে প্রভাবশালীদের হস্তক্ষেপে ২৫ ফেব্রুয়ারি বিবদমান অংশের সভাপতি এবং ২য় দফায় নির্বাচন কমিশন প্রত্যাহারের সময় বাড়ানোর কারণে ২৬ ফেব্রুয়ারি সাধারণ সম্পাদক প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করেন।

মঙ্গলবার (২৭ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের ৩ প্রার্থী ও বিএনপির ৫ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে অন্যদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচিতদের মধ্যে লক্ষী রানী সরকার আওয়ামী লীগের অপর অংশের প্রার্থী ছিলেন।

শেয়ার