Top

চুরি হওয়া ২ শিশু উদ্ধার: এক জন জীবিত-অন্য জন মৃত

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১২:১৬ অপরাহ্ণ
চুরি হওয়া ২ শিশু উদ্ধার: এক জন জীবিত-অন্য জন মৃত
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জে ৪ দিনের ব্যবধানে হাসপাতাল থেকে চুরি যাওয়া এক শিশুকে জীবিত অবস্থায় এবং অপর শিশুর লাশ উদ্ধারসহ এ ঘটনায় জড়িত কল্পনা খাতুন (২৫) নামে এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত কল্পনা আলোকদিয়া গ্রামের সাদ্দাম হোসেনের স্ত্রী। এছাড়াও আরও পাঁচ নারীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে সলঙ্গা থানা এলাকার আলোকদিয়া গ্রামের একটি বাড়ি থেকে জীবিত ও মৃত অবস্থায় শিশু দু’টিকে উদ্ধার করা হয়েছে।

মৃত ২৭ দিন বয়সী শিশু মাহিম উলাপাড়া উপজেলার ভাদালিয়া গ্রামের চয়ন ইসলাম ও মঞ্জুয়ারা দম্পত্তির সন্তান। ৪ দিন আগে ২৩ ফেব্রুয়ারি সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল থেকে চুরি করা হয়।

জীবিত শিশু সামিউল পাবনা জেলার চাটমোহর উপজেলার স্থল গ্রামের আব্দুল মাজেদ ও সবিতা খাতুন দম্পত্তির ছেলে।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী এ তথ্য নিশ্চিত করে জানান, শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে হাটিকুমরুল গোলচত্বর এলাকার শাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতাল থেকে সামিউল নামের একদিন বয়সী নবজাতক শিশু চুরি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে হাসপাতালের সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ ও ঘটনার বিভিন্ন দিক পর্যালোচনা করা হয়। এরপর কিছুটা নিশ্চিত হয়ে রাত ১১টার দিকে আলোকদিয়া গ্রামের সাদ্দাম হোসেনের বাড়িতে অভিযান চালিায়ে নবজাতক শিশুটিকে সাদ্দামের স্ত্রী কল্পনার কোলে দেখতে পেয়ে তাকে উদ্ধার করা হয়।

এ সময় বাড়ি তলাশী করে ধানের গোলার মধ্যে মাহিম নামে অপর শিশুটির লাশ উদ্ধার করা হয়। এ সময় বাড়ির মালিক কল্পনাকে গ্রেফতার করা হয় এবং ওই বাড়িতে অবস্থান করা আরও পাঁচজন নারীকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়েছে। তদন্তের স্বার্থে তাদের নাম ঠিকানা জানানো যাচ্ছে না। তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান ওসি।

এদিকে জীবিত ও মৃত শিশুর লাশ উদ্ধারের পর পুলিশ সুপার মোঃ হাসিবুল আলম বিপিএম রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্তের প্রাথমিক পর্যায়ে থাকায় এখনই বিস্তারিত জানানো সম্ভব হচ্ছে না। তবে পুলিশ চুরি হওয়া শিশু দু’টির একটিকে মৃত অপরটি জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছে।

উল্লেখ্য, ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডের স্ক্যানু থেকে চিকিৎসা নিতে আসা মাহিম নামের ২৭ দিন বয়সী লাশ উদ্ধার করা শিশুটি চুরি করা হয়। এ ঘটনার ৪দিন পর শনিবার (২৭ ফেব্রুয়ারি) হাটিকুমরুল গোলচত্বর এলাকার শাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতাল থেকে সামিউল নামে একদিন বয়সী নবজাতক জীবিত উদ্ধার হওয়া শিশুটি চুরি করা হয়।

শেয়ার