Top
সর্বশেষ
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের শাল-গজারির বনে আগুন দেশকে ডেথভ্যালিতে পরিণত করেছে সরকার: রিজভী মধুখালীতে দুই ভাইকে হত্যা, চেয়ারম্যান ও মেম্বারকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা বিএনপিকে গণতান্ত্রিক দল মনে করি না: কাদের শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গুচ্ছের ভর্তি পরীক্ষা শুরু আজ জনগণের জন্য কাজ করতে আ. লীগ নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ব্যর্থতা ঢাকতেই কি বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা, প্রশ্ন টিআইবির ভারতের শেয়ারবাজারে পতন

দেশে প্রচুর বিদেশি বিনিয়োগ আসছে: অর্থমন্ত্রী

২৫ মার্চ, ২০২৪ ১২:১০ অপরাহ্ণ
দেশে প্রচুর বিদেশি বিনিয়োগ আসছে: অর্থমন্ত্রী

দেশে প্রচুর বিদেশি বিনিয়োগ আসছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেন, ইতিমধ্যে জার্মানি, দক্ষিণ কোরিয়া, আরব আমিরাত ও সৌদি আরব বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে। সেইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন সর্বোচ্চ ভালো অবস্থানে আছে।

রোববার (২৪ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান আয়োজিত ‘আনপ্যাকিং দ্য ইকোনমিক ম্যানিফেস্টো অব দ্য আওয়ামী লীগ; ট্রেন্ডস এন্ড চ্যালেঞ্জ ফর টুমোরোস বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, সম্প্রতি সরকার ব্যাংকিং অফশোর আইন প্রণয়ন করেছে যা প্রশংসিত হয়েছে সর্বজন মহলে। শিগগিরই ক্যাম্পেইন শুরু হবে। এই ক্যাম্পেইনের ফলে দেশে ডলার প্রবাহ বাড়বে বলেও তিনি এসময় উল্লেখ করেন।

তিনি বলেন, অর্থনীতিতে কিছুটা চ্যালেঞ্জ থাকলেও দেশ তা কাটিয়ে উঠছে। সামনে আরও কিছু বাধা-বিপত্তি আছে। তবে পরবর্তী ধাপে উন্নয়নের জন্য জনগণের যে প্রত্যাশা তা যথাযথভাবে পূরণ করা সম্ভব হবে বলে জানান মন্ত্রী।

বিএনপিকে ইঙ্গিত করে এসময় মাহমুদ আলী বলেন, তারা প্রশ্ন তুলেছিল বাংলাদেশ নাকি শ্রীলঙ্কা হয়ে গেছে। বাংলাদেশ তো শ্রীলঙ্কা হয়নি। বিভিন্ন ব্যাংক, সংস্থা ও বন্ধুরাষ্ট্রগুলো দেশের পাশে থেকেছে। বিভিন্নভাবে সরকারকে প্রশ্নবিদ্ধ করে আসছে বিএনপি। তাদের নেতা লন্ডনে বসে অন্ধকারে ঢিল ছুঁড়ছে। এভাবে অন্ধকারে থেকে তারা যা করছেন তা কাম্য নয় বলে মন্তব্য করেন তিনি।

বিআইডিএসের মহাপরিচালক বিনায়ক সেনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী, অর্থনীতিবিদ এম এম আকাশ, অর্থনীতিবিদ ড. মঞ্জুরুল আহমেদ প্রমুখ।

বিএইচ

শেয়ার