Top
সর্বশেষ

আজ থেকে ৪০ টাকা দরে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

০২ এপ্রিল, ২০২৪ ৯:৩১ পূর্বাহ্ণ
আজ থেকে ৪০ টাকা দরে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

ভারত থেকে আমদানি করা পেঁয়াজ আজ থেকে ৪০ টাকা দরে ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে বিক্রি করবে সরকারের বাণিজ্যিক প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

মঙ্গলবার (২ এপ্রিল) সকাল ১০টায় রাজধানীর টিসিবি ভবনের সামনে এই পেঁয়াজ বিক্রি কার্যক্রম উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

টিসিবি জানায়, তারা ঢাকা, চট্টগ্রাম ও গাজীপুরের কয়েকটি স্থানে ভারত থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি করবে। এর মধ্যে ঢাকা শহরের ১০৩টি, চট্টগ্রামের ৫৫টি এবং গাজীপুরের ১৭-২০টি স্পটে একসঙ্গে পেঁয়াজ বিক্রি করা হবে। প্রথম দিনে স্পটের সংখ্যা কমবেশি হতে পারে, তবে দ্বিতীয় দিন থেকে আর এই সমস্যা থাকবে না।

এদিকে ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে বাজারে পেঁয়াজের দাম কমে গেছে। সোমবার (১ এপ্রিল) প্রতি কেজি পেঁয়াজ ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

এর আগে রোববার (৩১ মার্চ) বিকেল সোয়া ৫টার দিকে ভারত থেকে আমদানি করা পেঁয়াজ চুয়াডাঙ্গার দর্শনা স্টেশনে এসে পৌঁছায়। গতকাল সোমবার সকাল ৬টার দিকে পেঁয়াজের এই চালানটি সিরাজগঞ্জে এসে পৌঁছায়।

সকাল ৯টা থেকে ওই পেঁয়াজের খালাস কার্যক্রম শুরু হয়। এখান থেকে ট্রাকে করে পেঁয়াজ ডিলারদের মাধ্যমে পৌঁছে যাচ্ছে ঢাকা, গাজীপুর ও চট্টগ্রামে।

বিএইচ

শেয়ার