Top
সর্বশেষ

চট্টগ্রাম বিমানবন্দরে লাগেজ পার্টির দুজন আটক

০২ এপ্রিল, ২০২৪ ৪:০৩ অপরাহ্ণ
চট্টগ্রাম বিমানবন্দরে লাগেজ পার্টির দুজন আটক
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশি সিগারেট, স্বর্ণালংকার এবং মোবাইল ফোনসহ দুবাইফেরত দুই যাত্রীকে আটক করেছে একটি গোয়েন্দা সংস্থা। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় ২৯ লাখ টাকা।

সোমবার (১ এপ্রিল) রাত ৯টার দিকে তাদেরকে আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা।

আটক দুই যাত্রী হলেন, চট্টগ্রামের রাউজান উপজেলার মোহাম্মদ শহিদুল আলম এবং মোহাম্মদ আরমান হোসেন।

কাস্টমস সূত্রে জানা গেছে, ওই দুই যাত্রী সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের দিকে আবুধাবি ও শারজাহ হতে এয়ার এরাবিয়ার ৩এল-০৬১ এবং জি৯-৫২০ ফ্লাইটে চট্টগ্রাম এসে পৌঁছান। তারা রাজস্ব ফাঁকি দিতে ব্যাগেজে করে ৪৮০ কার্টুন মন্ড ও ইজি লাইট ব্র‍্যান্ডের সিগারেট, ৯৯ গ্রাম স্বর্ণ এবং দুটি মোবাইলফোন নিয়ে এসেছিলো।

বিমানবন্দরের এক দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ‘ওই দুই যাত্রী ২০ লাখ তিন হাজার ২৮০ টাকার রাজস্ব ফাঁকির অপপ্রয়াস চালিয়েছিলো। কিন্তু আমরা তাদের আটক করতে সক্ষম হই। ব্যাগেজ সুবিধার অতিরিক্ত এবং আমদানি নিয়ন্ত্রিত পণ্য হওয়ায় এসব সিগারেটসহ ব্যাগেজ সুবিধার অতিরিক্ত মোবাইল এবং স্বর্ণালংকার ডিএম মূলে জব্দ করা হয়েছে।’

‘আটক দুই যাত্রী প্রায়ই বিমানে যাতায়াত করে থাকেন। তারা মূলত লাগেজ পার্টির পণ্য পরিবহন করছিলেন। লাগেজে করে এসব পণ্য আমদানির কোন সুযোগ নেই।’ যোগ করেন ওই কর্মকর্তা।

উল্লেখ্য, বৈধভাবে বিদেশে ভ্রমণে গিয়ে ফিরে আসার সময় শুল্ক ফাঁকি দিয়ে যারা বিভিন্ন পণ্য আনার কাজ করে তারা ‘লাগেজ পার্টি’ হিসেবে পরিচিত। দেশের বাজারে দাম বেশি বা সহজলভ্য নয় এমন পণ্য এনে তারা সাধারণত চড়া দামে বিক্রি করে।

এসকে

শেয়ার