Top

ঈদযাত্রায় স্বস্তি ফেরাতে রংপুরে ওভারপাস উদ্বোধন

০৬ এপ্রিল, ২০২৪ ৩:২৩ অপরাহ্ণ
ঈদযাত্রায় স্বস্তি ফেরাতে রংপুরে ওভারপাস উদ্বোধন

রংপুর প্রতিনিধি:

ঈদযাত্রায় ঘরমুখী মানুষের স্বস্তি ফেরাতে রংপুরে সাসেক-২ প্রকল্পের চারলেন মহাসড়কের দুটি ওভারপাসের উদ্বোধন করেছেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। শনিবার (৬ এপ্রিল) দুপুরে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এর উদ্বোধন করেন।

রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাসেক-২ এর অতিরিক্ত প্রকল্প পরিচালক সন্তোষ কুমার রায়, স্থানীয় সরকার উপ-পরিচারক মো. রায়হান কবির, সাসেক ডব্লিউ পি ১২ এর প্রকল্প ব্যবস্থাপক মহসীন হাওলাদার, ডব্লিউ পি ১১ এর প্রকল্প ব্যবস্থাপক ফিরোজ আকতার, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের অধ্যাপক মাজেদ আলী বাবুল প্রমুখ।

সাসেক-২ প্রকল্পের কর্মকর্তারা জানান, এ প্রকল্পের আওতায় রংপুর জেলার পীরগঞ্জ থেকে মর্ডান মোড় পর্যন্ত ৪৫ কিলোমিটার সড়ক চারলেনে উন্নীতকরণ কাজ চলমান রয়েছে। যার বর্তমান অগ্রগতি শতকরা ৮৫ শতাংশ। মহাসড়কটি বাজারসহ জনবসতি এলাকায় ওভারপাস নির্মাণের মাধ্যমে একদিকে যেমন যানবাহনের নিরবিচ্ছিন্ন চলাচল নিশ্চিত হচ্ছে, তেমনি সড়কের নিরাপত্তা নিশ্চিতকরণের মাধ্যমে দুর্ঘটনা অনেকাংশে রোধ করা সম্ভব হবে। মহাসড়কটির রংপুর অংশে ৯ টি ওভারপাসের মধ্যে শনিবার পীরগঞ্জের ধাপেরহাট ও মিঠাপুকুরের মির্জাপুরে অবস্থিত দুটি ওভারপাসসহ ৫টি ওভারপাস যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হল।

এআরএস

শেয়ার