Top

ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ঢল

০৮ এপ্রিল, ২০২৪ ৪:৪২ অপরাহ্ণ
ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ঢল
সাভার প্রতিনিধি :

প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে সাভারের আশুলিয়ায় ঘরমুখো মানুষের ঢল নেমেছে। ঈদুল ফিতর উপলক্ষ্যে আজ পোশাক কারখানাসহ সরকারি-বেসরকারি অফিস ছুটি হওয়ায় অনেকেই বাড়ির পথে রওনা দিয়েছেন। মহাসড়কে যাত্রীর চাপ বেশি হওয়ায় যানবাহনের সংকট দেখা দিয়েছে। তবে কোথাও তীব্র যানজট না থাকলেও মহাসড়কে গাড়ির চাপ রয়েছে।

সোমবার (৮ এপ্রিল) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার, হেমায়েতপুর, উলাইল, গেন্ডা, থানাস্ট্যান্ড, বাজার বাসস্ট্যান্ড, রেডিও কলোনি ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল, ইপিজেড, জিরানি, শ্রীপুর ও আশুলিয়া ঘুরে এ চিত্র দেখা যায়।

যাত্রীরা জানায়, আজ পোশাক কারখানাসহ বেসরকারি ও সরকারি অফিসের শেষ কার্য দিবস। অনেক কারখানা ইতিমধ্যে ছুটি হওয়ায় ঈদযাত্রায় সড়কে মানুষের ঢল নেমেছে। তবে ভোগান্তিতে পড়তে হচ্ছে পরিবহন নিয়ে। বাসের তুলনায় যাত্রী বেশি হওয়ায় ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের।

সাভারের একটি বেসরকারি কোম্পানির চাকরি করেন আমিনুল ইসলাম। তিনি বলেন, আজ দুপুরে অফিস ছুটি হয়েছে। তাই গ্রামের বাড়িতে যাওয়ার জন্য রওনা হয়েছি। কিন্তু দেড় ঘণ্টা ধরে অপেক্ষা করছি এখনা কোনো বাস পায়নি।

ফরিদপুরগামী আফরোজা আক্তার মিমি বলেন, আমি বাসের টিকিট কাটতে পারিনি। তাই লোকাল গাড়ির জন্য অপেক্ষা করছি। কিন্তু বাস পাচ্ছি না। আর গাড়ি পেলেও ভাড়া অনেক বেশি চাচ্ছে।

পাটুরিয়াগামী সেলফি পরিবহনের চালক রফিক বলেন, আজ যাত্রীর চাপ অনেক বেশি। গত কয়েক দিন যাত্রী তেমন একটা ছিল না।

একে ট্রাভেলের বাসের সুপারভাইজার মামুন বলেন, আমাদের টিকিট কাউন্টার থেকে যাত্রীরা টিকিট কেটে বাসে উঠেন। আমাদের বাসে সরকারি নির্ধারিত ভাড়া নেওয়া হচ্ছে।

সাভার হাইওয়ে থানার উপপরিদর্শক বাবুল হোসেন বলেন, ঈদকে কেন্দ্র করে মহাসড়কে গাড়ি ও যাত্রীর চাপ বেড়েছে। তবে এখনো যান চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও কোথাও ধীরগতি রয়েছে। বিভিন্ন পয়েন্টে পুলিশ পর্যবেক্ষণ করছে বলে জানান তিনি।

এসকে

শেয়ার