Top

বাসররাত কাটিয়েই পালিয়ে যান স্বামী, স্ত্রীর দাবিতে নববধূর অনশন

১৭ এপ্রিল, ২০২৪ ৪:৪৮ অপরাহ্ণ
বাসররাত কাটিয়েই পালিয়ে যান স্বামী, স্ত্রীর দাবিতে নববধূর অনশন
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের পূর্বফুলবাড়িয়া গ্রামে স্ত্রীর স্বীকৃতির দাবিতে এক নববধূর অনশন চলছে। ওই নববধূর উপস্থিতি টের পেয়ে পালিয়েছে স্বামীর বাড়ির লোকজন। এসময় প্রতিবেশির উৎসুক লোকজন বাড়িতে ভিড় জমাতে দেখা গেছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল সাতটা থেকে অনশন শুরু করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত দুপুর সাড়ে তিনটা পর্যন্ত ওই বাড়িতে অনশন করে চলেছেন ওই নববধু।

এলাকাবাসী, নববধুর পরিবার,পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার বল্লভদী ইউনিয়নের পূর্বফুলবাড়ীয়া গ্রামের দুলাল শেখের ছেলে নিশাত শেখ (২৩) পাশ্ববর্তী সোনাপুর ইউনিয়নের চান্দাখোলা গ্রামের সিদ্দিক সর্দারের মেয়ে মোর্শেদা খানমের সাথে দীর্ঘ নয় মাস ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। এই সম্পর্কের জেরে অভিভাবক ছাড়াই গত ৯ এপ্রিল বিবাহ করেন তারা। বাসররাত কাটিয়েই পালিয়ে যান স্বামী নিশাত। পরবর্তীতে আর ওই মেয়ের সাথে কোন যোগাযোগ না রাখায় বুধবার সকালে ওই স্বামীর বাড়িতে অবস্থান নেয় নববধু স্ত্রীর স্বকৃীতর দাবিতে।

নববধু মোর্শেদা খানম (১৯) জানান, নিশাতের সাথে আমার ফেইসবুকের মাধ্যমে সম্পর্ক দীর্ঘ নয় মাস ধরে তার সাথে আমার প্রেমের সম্পর্ক চলছিল। আমাদের বাড়িতে সে যাওয়া-আসা করতো নিয়মিত। গত ৯ এপ্রিল তার সম্মতিতে আমাদের বাড়িতে আমাদের বিয়ে হয়। সে আমার সাথে ওই রাত্রি যাপন করে সকালে পালিয়ে চলে আসে। পরে গত এক সপ্তাহ পার হয়ে গেলেও আমার সাথে বা আমার পরিবারের সাথে কোন যোগাযোগ করেননি। এজন্য আমার স্বামীর বাড়িতে চলে এসেছি। আমি এখানে আসলে বাড়ির সবাই পালিয়েছে। আমাকে স্ত্রীর স্বকৃীত না দিলে আমার আত্মহত্যা ছাড়া উপায় নেই।

এ ব্যাপারে ভুক্তভোগী মোর্শেদার ভাই ইয়াসিন বলেন, নিশাতের সাথে আমার বোনের প্রেমের সম্পর্ক ছিলো। নিয়মিত যাতায়াত ছিলো আমাদের বাড়িতে, আমরা পরিবার থেকে নিষেধ করেও তাকে ধমাতে পারিনি। গত ৯ এপ্রিল নিশাতের সম্মতিতে ওর এলাকার মেম্বারের ভাতিজার আনোয়ার কাজীকে জানিয়ে আমরা বিয়ে দিয়েছি। এখন আমার বোনকে সে আর বাড়িতে নিচ্ছে না, কোন যোগাযোগ ও করছে না। এই অবস্থায় আমরা এখন করবো।

এ ব্যাপারে নিশাত শেখ ও তার পরিবারের কাউকে বাড়িতে পাওয়া যায়নি। মোবাইল নাম্বারও পাওয়া যায়নি। তারা পলাতক থাকায় তাদের কোন বক্তব্য জানা সম্ভব হয়নি।

এ বিষয়ে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, এ বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিচুর রহমান বালী বলেন, বিষয়টি আমার জানা নেই, আপনাদের মাধ্যমে জানতে পারলাম। বিষয়টি আমি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

এসকে

শেয়ার