Top

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষের ঘটনায় বাসচালককে আসামি করে মামলা

১৭ এপ্রিল, ২০২৪ ৮:১৯ অপরাহ্ণ
ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষের ঘটনায় বাসচালককে আসামি করে মামলা
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরে যাত্রীবাহী বাস ও পিকআপভ্যানের সংঘর্ষে ১৫ জন নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় বাসের অজ্ঞাতনামা চালককে একমাত্র আসামি করা হয়েছে। যার মামলা নম্বর ৪৪।

বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান হাসান।

এ ঘটনায় মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতেই ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত ইউনিয়নের কুমড়াইল গ্রামের সাদেক শেখের পুত্র ইমামুল শেখ বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেছেন। তিনি নিহত ইকবাল শেখের ছোট ভাই।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটের দিকে নিহতরা ফরিদপুরে যাওয়ার জন্য একটি পিকঅ্যাপ ভ্যানে রওনা দেন। পথে কোতোয়ালি থানা এলাকার দিকনগর এলাকায় ফরিদপুর-মাগুরা মহাসড়কে ইউনিক পরিবহন বাসের অজ্ঞাতনামা চালক দ্রুত ও বেপরোয়া গতিতে বাস চালিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পিকঅ্যাপ ভ্যানটি চাপা দেয়। এতে ঘটনাস্থলে ১১ জন এবং চিকিৎসাধীন অবস্থায় আমার ভাই ইকবাল শেখসহ তিনজন মারা যায়। আমি বাসচালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, ‘রাতেই নিহতের এক ভাই এজাহার দিয়েছেন এবং মামলা রুজু হয়েছে। সেখানে বাসটির অজ্ঞাতনামা চালককে আসামি করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

ফরিদপুরের করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন চৌধুরী বলেন, ‘সড়ক দুর্ঘটনায় সড়ক পরিবহন আইনের ২০১৮ সালের ৯৮/১০৫ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। অজ্ঞাত বাসচালককে একমাত্র আসামি করা হয়েছে। পরবর্তীতে তদন্তে অন্য কারো নাম আসলে সেটাও মামলায় অন্তর্ভুক্ত করা হবে।’

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, ‘এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে নিহতদের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ টাকা এবং আহতদের প্রত্যেককে তিন লাখ টাকা করে সরকারের পক্ষ থেকে অনুদান দেওয়া হবে।’

প্রসঙ্গত, মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৮ টার দিকে ফরিদপুর-খুলনা মহাসগড়কের কানাইপুরের দিগনগরে বাস ও পিকআপের সংঘর্ষে ১৫ জন নিহত হন।

এসকে

শেয়ার