Top

ফরিদপুরে গভীর রাতে অগ্নিকাণ্ডে ১২টি দোকান পুড়ে ছাই

১৮ এপ্রিল, ২০২৪ ৩:২৫ অপরাহ্ণ
ফরিদপুরে গভীর রাতে অগ্নিকাণ্ডে ১২টি দোকান পুড়ে ছাই
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের সালথায় অগ্নিকাণ্ডে ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। (১৭ এপ্রিল) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার মাঝারদিয়া বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে সালথা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এবং নগরকান্দা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও সালথা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাত সাড়ে তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ২৫ থেকে ৩০ লক্ষ টাকা।

দোকানগুলোর মালিক ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বাজারের মো. ইস্রাফিল শেখের মুদি দোকান থেকে আগুনের সূত্রপাত হয় এবং পরবর্তীতে আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। তবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। সকলের ধারণা মশার কয়েল থেকে উক্ত আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

ক্ষতিগ্রস্তরা হলেন, ইস্রাফিল শেখ (৫০) (মুদি দোকান -১টি), হাবিব মাতুব্বর (৪৫) ( হার্ডওয়ারের দোকান-১টি), শফিক ফকির (৩৫) ( হার্ডওয়ারের দোকান-১টি), নিজাম খাঁ (৩৫) (কম্পিউটারের দোকান-১টি), আরিফ মোল্যা (৪৫) (১টি আইসক্রিমের ও ১টি কবুতরের দোকান -২টি), মহিদুল শেখ (৪০) ( পিঁয়াজের আড়ত ঘর-১টি) বজলু মাতুব্বর (৫০), রেজাউল মাতুব্বর (৪৫)( পিঁয়াজের আড়ত ঘর-১টি)।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মো. ইস্রাফিল শেখ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মশার কয়েলের আগুন থেকে আগুনের সূত্রপাত। আগুনে দশটি দোকান ও সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৩০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিচুর রহমান বালী বলেন, মাঝারদিয়া বাজারে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকানঘরসমূহ পরিদর্শন করা হয়েছে এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সম্পর্কে তথ্য সংগ্রহ করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দেয়া হয়েছে।

এসকে

 

শেয়ার