Top

ফরিদপুরে ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালিদস্যুরা

১৮ এপ্রিল, ২০২৪ ৩:২৯ অপরাহ্ণ
ফরিদপুরে ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালিদস্যুরা
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরে গভীররাতে পদ্মা নদীর অবৈধ বালু উত্তোলনের সময় অভিযানে ২৩টি ট্রাক ও ৮টি এস্কেভেটর জব্দ করা হয়েছে। তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বালু কাটার কাজে জড়িতরা এস্কেভেটর ও ট্রাক ফেলে পালিয়ে যায়।

বুধবার(১৭ এপ্রিল) মধ্যরাতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এসময় ৮টি স্কেভেটর ও ২৩টি ট্রাক জব্দ করা হয়।
শহর সংলগ্ন ধলার মোড়ে পদ্মানদীর তীরবর্তী শহর রক্ষা বাঁধ এলাকায় রাতের আঁধারে এসব এস্কেভেটর দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল।

ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় পুলিশ সদস্যদের পাশাপাশি অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বুধবার দিবাগত মধ্যরাতে শতাধিক ডাম্প ট্রাক ও স্কেভেটর দিয়ে পদ্মা নদীর ফরিদপুরের ধলার মোড় এলাকায় শহররক্ষা বাঁধ ঘেঁষে কয়েক কিলোমিটার এলাকা জুড়ে বালু উত্তোলন করার অভিযোগ পেয়ে পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ফরিদপুর জেলা প্রশাসন। তবে জেলা প্রশাসন ও পুলিশের উপস্থিতি টের পেয়ে তাৎক্ষণিক ট্রাক ও স্কেভেটর ফেলে পালিয়ে যান চালকসহ অন্যান্যরা। পরে পরিত্যক্ত অবস্থায় ২৩ টি ছোট বড় ড্রাম ট্রাক ও ৮টি স্কেভেটর জব্দ করে আদালত।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মজিবুল ইসলাম জানান, জব্দকৃত ড্রাম ট্রাক ও স্কেভেটর গুলো পুলিশি প্রহরায় রাখা হয়েছে। এব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও জানান, অপরাধীরা প্রশাসনের উপস্থিতি টের পেয়ে দ্রুততম সময়ের মধ্যে পালিয়ে যাওয়ায় তাৎক্ষণিকভাবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

এসকে

শেয়ার