Top

কেশবপুরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের ঘটনায় সংবাদ সম্মেলন

২০ এপ্রিল, ২০২৪ ৬:৪৭ অপরাহ্ণ
কেশবপুরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের ঘটনায় সংবাদ সম্মেলন
কেশবপুর প্রতিনিধি :

যশোরের কেশবপুরে ফারুক গাজী নামে এক কৃষকের পুকুরে রাতের আঁধারে দুর্বৃত্তরা বিষ প্রয়োগে প্রায় দুই লাখ টাকার মাছ নিধন করে ক্ষতিসাধন করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনা উল্লেখ করে শনিবার বিকেলে কৃষক ফারুক গাজী কেশবপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে উপজেলার পাঁজিয়া এলাকার ফারুক গাজী বলেন, তার বসতভিটা সংলগ্ন প্রায় এক বিঘা আয়তনের একটি পুকুরে বাণিজ্যিক ভিত্তিতে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছেন। গত ১৯ এপ্রিল রাতে দুর্বৃত্তরা ওই পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় দুই লাখ টাকার মাছ মেরে দিয়েছে।

এতে তিনি মারাত্মকভাবে আর্থিক ক্ষতির সম্মুখিন হয়েছেন। এর আগে ২০২২ সালে দুর্বৃত্তরা তার দুই বিঘা আয়তনের একটি জমির বরজের প্রায় ১০ লাখ টাকার পানের ক্ষতিসাধন করে। ধারাবাহিকভাবে দুর্বৃত্তরা ক্ষতিসাধন করায় তিনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান। এ ছাড়া পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের বিষয়টি উল্লেখ করে তিনি থানায় লিখিত অভিযোগ করবেন বলে জানিয়েছেন।

সংবাদ সম্মেলনের মাধ্যমে কৃষক ফারুক গাজী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করাসহ বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান। সংবাদ সম্মেলনকালে উপস্থিত ছিলেন, উপজেলার পাঁজিয়া ইউনিয়নের রাজনগর বাকাবর্শী গ্রামের আব্দুল গণি ও আব্দুল মালেক।

এ ব্যাপারে উপজেলার পাঁজিয়া ইউনিয়নের দায়িত্বরত বিট পুলিশিং কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) গোরাচাঁদ দাস বলেন, অভিযোগ পেলে এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসকে

শেয়ার