Top

আনারস নিয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাচনের মাঠে গুলফাম বকাউল

২৩ এপ্রিল, ২০২৪ ১০:১৮ অপরাহ্ণ
আনারস নিয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাচনের মাঠে গুলফাম বকাউল

আসন্ন ভেদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে হিসাব নিকাশ অনেকাংশেই পরিবর্তন হয়েছে সম্প্রতি ইউনুছ সরকারের প্রার্থিতা প্রত্যাহারের মধ্য দিয়ে। ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল নির্বাচনে অংশগ্রহণ করার মধ্য দিয়ে নির্বাচনে প্রাণচাঞ্চল্য ফিরেছে যা একবাক্যে স্বীকার্য। অনেকের মাঝেই রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

ভেদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে নব্য মুখ ঐতিহ্যবাহী বকাউল পরিবারের কৃতি সন্তান, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্রলীগের সাবেক নেতা ও সখিপুর থানা আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল।

নির্বাচনে তার অংশগ্রহণ নতুন চমক বটে। শিক্ষিত, মার্জিত লোকদের রাজনৈতিক মাঠে বিশেষ কদর আছে যা সবাই একবাক্যে স্বীকার করে থাকবেন। গুলফাম বকাউল তাঁর রাজনৈতিক প্রজ্ঞা,ক্যারিশমা মাঠ পর্যায়ে দেখাতে সমর্থ বা সক্ষম কতটুকু হয়েছেন তা এখনও চূড়ান্তভাবে বলা মুশকিল।

ওয়াছেল কবির গুলফাম বকাউল ইতিমধ্যে ব্যাপক গণসংযোগ করেছেন। মাঠ পর্যায়ে রয়েছে ব্যাপক জনসমর্থন। শুধু তাই নয় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন যা লক্ষ্য করা যাচ্ছে। সর্ব মহলে আলোচনা সমালোচনা ছিল তিনি কি শেষ পর্যন্ত থাকবেন? সর্বশেষ, ২৩শে এপ্রিল প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে নির্বাচনের মূল পর্বে অংশগ্রহণ করছেন ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল যা প্রথম দিকের অনেকের প্রশ্নের জবাব।

নির্বাচন নিয়ে সখিপুর থানার দায়িত্বশীল এক নেতা নাম প্রকাশে অনিচ্ছুক তার মন্তব্যে বলেন, নির্বাচনে বিএনপি’র একটি বড় অংশ ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউলের পক্ষে কাজ করছে। তারা যদি শেষ পর্যন্ত কাজ করতে পারে তবে নির্বাচনের হিসাব নিকাশ ব্যাপক পরিবর্তন হবে। আমাদের দলীয় ও স্থানীয় সিদ্ধান্ত এক হবে তা কখনই সম্ভব না।

প্রতিবেদককে ডিএমখালী ইউনিয়ন পরিষদের বাসিন্দা ওয়াসিম ঢালী বলেন, এবারের নির্বাচনে গুলফাম বকাউলের জনপ্রিয়তা আমাকে বিস্মিত করেছে, তবে নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি এখন পর্যন্ত স্বাভাবিক যা বজায় থাকুক ও সুষ্ঠু পরিবেশে ভোট হউক।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ওবায়দুর রহমান তারিফ বলেন, ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল একজন মার্জিত ও শিক্ষিত মানুষ। আমি সাধারণ জনগনকে বলবো আপনারা সঠিক জায়গাতে ভোটটা প্রয়োগ করুন। আর সেটা অবশ্যই আনারস মার্কা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিজান করিম রিয়াদ বলেন, তরুণ প্রজন্মের একজন ভোটার হিসেবে আমি গুলফাম বকাউলের আনারসকে বেঁছে নিবো। আমার ব্যক্তিগত অভিমত তার মাধ্যমেই ভেদরগঞ্জের শিক্ষা,স্বাস্থ্য ও অন্যান্য পরিবর্তন সম্ভব।

ভেদরগঞ্জ পৌরসভার বাসিন্দা অজয় কুমার বণিক বলেন, এবারের নির্বাচনে ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল কিছু দিক দিয়ে এগিয়ে যা তার জন্য বাড়তি সুবিধা এনে দিবে। আমাদের শেষের ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে।

প্রতিবেদককে ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল বলেন, আমার নির্বাচনে আসার মূল লক্ষ্য হচ্ছে পরিবর্তন। পরিবর্তন হবে সকল জায়গা সেটা শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোগত ইত্যাদি।আমি পরিবর্তন করার ব্যাপারে বদ্ধপরিকর। সকলের নিকট অনুরোধ আপনাদের বিবেচনায় ভেদরগঞ্জের উন্নয়নকে বিবেচনা করবেন।

শেয়ার