Top

উপসাগরীয় অঞ্চলের শেয়ারবাজার ঊর্ধ্বমুখী

২৫ এপ্রিল, ২০২৪ ৬:২৫ অপরাহ্ণ
উপসাগরীয় অঞ্চলের শেয়ারবাজার ঊর্ধ্বমুখী

বাণিজ্য প্রতিদিন ডেস্ক:

উপসাগরীয় অঞ্চলের অধিকাংশ শেয়ারবাজার ঊর্ধ্বমুখী হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ভূ-রাজনৈতিক উত্তেজন সামান্য বেড়েছে। সেই সঙ্গে করপোরেট আয়ের দিকে মনোনিবেশ করেছেন বিনিয়োগকারীরা। ফলে এই ঊর্ধ্বমুখিতা তৈরি হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে বিজনেস রেকর্ডারের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। এতে বলা হয়, আলোচ্য কার্যদিবসে সৌদি আরবের বেঞ্চমার্ক সূচক ঊর্ধ্বগামী হয়েছে শূন্য দশমিক ১ শতাংশ। দেশটির কেন্দ্রীয় ব্যাংকের আয় ১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এছাড়া বানকুই সৌদি ফ্রান্সির (বিএসএফ) মুনাফা শূন্য দশমিক ৮ শতাংশ বেড়েছে। স্বভাবতই সৌদি সূচকে উল্লম্ফন ঘটেছে।

এক রিপোর্টে বিএসএফ জানিয়েছে, চলতি বছরের প্রথম প্রান্তিকে তাদের মুনাফা হয়েছে ১ দশমিক ১৫ বিলিয়ন রিয়াল। আগের বছর একই সময়ে যা ছিল ১ দশমিক ০৮ রিয়াল।

দুবাইয়ের প্রধান শেয়ার সূচকের উত্থান ঘটেছে শূন্য দশমিক ২ শতাংশ। এমিরেটস এনবিডি ব্যাংকের মুনাফা বেড়েছে ১ দশমিক ৯ শতাংশ। ফলে এই ঊধ্র্বগামিতা সৃষ্টি হয়েছে।

এনবিডি জানিয়েছে, চলমান বছরের প্রথম ত্রৈমাসিকে তাদের করপোরেট আয় হয়েছে ৬ দশমিক ৭ বিলিয়ন দিরহাম। গত বছর একই সময়ে তা ছিল ৬ বিলিয়ন।

কাতারি বেঞ্চমার্ক ঊর্ধ্বমুখী হয়েছে শূন্য দশমিক ৪ শতাংশ। কাতার ইসলামিক ব্যাংকের মুনাফা বেড়েছে ১ দশমিক ৬ শতাংশ। সংগত কারণে সূচকেরও উত্থান ঘটেছে। তবে আবুধাবি সূচক অপরিবর্তিত রয়েছে।

এআরএস

শেয়ার