Top
সর্বশেষ
রপ্তানি নীতিমালার খসড়া নীতিগত অনুমোদন খাদ্যপণ্যে কর না বাড়ানোর নির্দেশনা প্রধানমন্ত্রীর, করপোরেট শুল্ক হ্রাসের পরিকল্পনা এনবিআরের ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ বিশ্বজুড়ে শেয়ারবাজার চাঙা, দেশে বড় পতন মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে গিয়ে মিলল গ্রেনেড আন্তর্জাতিক মুদ্রাবাজারে ডলারের দাম আরও কমলো মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে না রাখার সিদ্ধান্ত স্থগিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক সুদৃঢ় করা নিয়ে আলোচনা হয়েছে: পরিবেশমন্ত্রী জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল বিএনপি: প্রধানমন্ত্রী

রাত ১১টার পর চায়ের দোকান বন্ধ রাখতে নির্দেশ

২৯ এপ্রিল, ২০২৪ ১০:৩২ পূর্বাহ্ণ
রাত ১১টার পর চায়ের দোকান বন্ধ রাখতে নির্দেশ

ছিনতাই ও অপরাধে লাগাম টানতে রাতে রাস্তার মোড়ের দোকানগুলো নির্ধারিত সময়ের পর বন্ধ করার অনুরোধ জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

রোববার (২৯ এপ্রিল) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে মার্চ মাসের অপরাধ পর্যালোচনা সভায় এ অনুরোধ করেন।

ডিএমপি কমিশনার বলেন, ছিনতাই ও অপরাধ প্রতিরোধে রাতে রাস্তার মোড়ের দোকানগুলো বন্ধ করে দিতে হবে। অনেক সময় দেখা যায় এসব অস্থায়ী দোকানে অপরাধীরা সারারাত আড্ডা দেয়, আর সুযোগ পেলেই ছিনতাই করে। তাই রাস্তার পাশের বিড়ি, পান ও চায়ের দোকান রাত ১১টার পর বন্ধ করে দিতে হবে।

তিনি বলেন, কোনো সন্ত্রাসী ও জঙ্গিগোষ্ঠী যেন কোনো প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। এই ধরনের অপরাধ চক্রের বিরুদ্ধে কঠোর থাকতে হবে।

ডিএমপি কমিশনার আরও বলেন, রাস্তায় পুলিশের স্টিকার লেখা কোনো গাড়ি দেখলে ডিউটিরত পুলিশ অবশ্যই যাচাই করবেন যে, সেটা আসলেই কোনো পুলিশ অফিসারের গাড়ি কি না। কারণ গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে বা ডিএমপির লোগো লাগিয়ে সন্ত্রাসীদের চলাফেরার তথ্য পাওয়া গেছে। যদি যাচাই করে দেখা যায় সেটা পুলিশের গাড়ি নয়, তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে। ডিএমপির ক্রাইম ও ট্রাফিক বিভাগ এই বিষয়টি নজর রাখবেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহার সঞ্চালনায় মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এম জি

শেয়ার