Top
সর্বশেষ
রপ্তানি নীতিমালার খসড়া নীতিগত অনুমোদন খাদ্যপণ্যে কর না বাড়ানোর নির্দেশনা প্রধানমন্ত্রীর, করপোরেট শুল্ক হ্রাসের পরিকল্পনা এনবিআরের ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ বিশ্বজুড়ে শেয়ারবাজার চাঙা, দেশে বড় পতন মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে গিয়ে মিলল গ্রেনেড আন্তর্জাতিক মুদ্রাবাজারে ডলারের দাম আরও কমলো মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে না রাখার সিদ্ধান্ত স্থগিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক সুদৃঢ় করা নিয়ে আলোচনা হয়েছে: পরিবেশমন্ত্রী জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল বিএনপি: প্রধানমন্ত্রী

বাগেরহাটে তীব্র গরমে শ্রেণিকক্ষে অজ্ঞান শিক্ষার্থী

২৯ এপ্রিল, ২০২৪ ৩:৩১ অপরাহ্ণ
বাগেরহাটে তীব্র গরমে শ্রেণিকক্ষে অজ্ঞান শিক্ষার্থী

বাগেরহাটে তীব্র গরমে ক্লাস চলাকালীন সময়ে শ্রেণিকক্ষে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে অজ্ঞান হয়ে পড়েছেন। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে বাগেরহাট সদর উপজেলার মাহাফুজ খানম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরে শিক্ষক ও অভিভাবকরা তাকে হাসপাতালে ভর্তি করে।

অসুস্থ শিক্ষার্থীর নাম সায়লা আক্তার সাথী। তিনি মাহাফুজ খানম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবম শ্রেণীতে পড়ালেখা করেন।

সায়লা আক্তার সাথী বলেন, অনেক দিন স্কুল বন্ধ থাকার পর স্কুলে আসছি। রাস্তায় রোদের ভেতর হেঁটে আসতে খুব কষ্ট হয়েছে। আমাদের শ্রেণী কক্ষে টিনশেড থাকায় ক্লাস চলাকালীন সময়েও প্রচুর গরম লাগছিলো। গরমে মাথা ঘুরে অজ্ঞান হয়ে যাই। তারপর আমাকে হাসপাতালে নিয়ে এসেছে।

মাহাফুজ খানম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিবুর রহমান মিত্রা বলেন, আমাদের স্কুলে ১৫২ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত হয়েছে মাত্র ৪৮ জন। এই তীব্র গরমে অনেক শিক্ষার্থীরা বিদ্যালয় উপস্থিত হচ্ছেনা। ইতি মধ্যে একজন শিক্ষার্থী তীব্র গরমের মধ্যে অসুস্থ হয়ে অজ্ঞান হয়ে যায়। তৎক্ষণাৎ তার অভিভাবকদের খবর দিয়ে হাসপাতালে নেওয়া হয়েছে। বিদ্যালয়ের অন্য শিক্ষার্থীদেরও গরমে অসুবিধা হচ্ছে। গরমের কথা বিবেচনা করে সরকার যদি মর্নিং স্কুলের ব্যবস্থা করে তাহলে শিক্ষার্থীরা ভালোভাবে পাঠ গ্রহণ করতে পারবে এবং বিদ্যালয়ের উপস্থিতির হারও বৃদ্ধি পাবে।

এসকে

শেয়ার