Top

বাগেরহাটে ৩ উপজেলায় ৩০ প্রার্থীর মনোনয়ন দাখিল

০২ মে, ২০২৪ ৭:৫২ অপরাহ্ণ
বাগেরহাটে ৩ উপজেলায় ৩০ প্রার্থীর মনোনয়ন দাখিল
বাগেরহাট প্রতিনিধি :

৩য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাটের ৩টি উপজেলায় ৩০ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছন। বৃহস্পতিবার (০২ মে) বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীরা অনলাইনে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তরে মনোনয়ন দাখিল করেছেন।

তফসিল অনুযায়ী ৩য় ধাপে বাগেরহাটের মোংলা, মোরেলগঞ্জ ও শরণখোলায় নির্বাচন হবে। ৫ মে এসব উপজেলায় প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। ১২ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আগামী (১৩ মে) প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ। ২৯ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে, মোংলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আবু তাহের হাওলাদারসহ চার জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। অন্যরা হলেন, মো. ইব্রাহিম হাওলাদার, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. ইকবাল হোসেন ও সবুজ হাওলাদার পিঞ্জু। এছাড়া এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মোরেলগঞ্জে চেয়ারম্যান পদে বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী খান ও বর্তমান ভাইস চেয়ারম্যান মো. মোজাম্মেল হক মোজাম মনোনয়ন পত্র জমা দিয়েছেন।ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া শরণখোলয় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্ত ও মো. আসাদুজ্জামান মিলন মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা সেক মোহাম্মদ জালাল উদ্দিন বলেন, মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন পর্যন্ত ৩টি উপজেলায় ৩০জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য আমরা সব ধরণের ব্যবস্থা করেছি।

এসকে

শেয়ার