Top

উপজেলা নির্বাচন কেন্দ্রে প্রভাব বিস্তার করলে মামলা হবে: ডিসি গাজীপুর

০৫ মে, ২০২৪ ৭:১২ অপরাহ্ণ
উপজেলা নির্বাচন কেন্দ্রে প্রভাব বিস্তার করলে মামলা হবে: ডিসি গাজীপুর
গাজীপুর প্রতিনিধি :

গাজীপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে কেউ প্রভাব বিস্তারের চেষ্টা করলে তার বিরুদ্ধে ফৌজধারী অপরাধে মামলা দায়ের করা হবে। যারা নির্বাচনী কেন্দ্রে প্রভাব বিস্তার করতে পারেন এমন তালিকা করা হয়েছে। তাদের উপর আইনশৃঙ্খলা বাহিনী নজর রাখছে। ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

রবিবার (০৫ মে) দুপুরে গাজীপুরের জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে গাজীপুরে উপজেলা নির্বাচন নিয়ে এক প্রেস ব্রিফিংএ জেলা প্রশাসক (ডিসি) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম এসব কথা বলেন। তিনি আরো বলেন, গরমের মধ্যে ভোটাররা যেন নির্বিঘেœ দ্রæত ভোট দিতে পারেন সে জন্য প্রতিটি ভোট কেন্দ্রে অস্থায়ী বুধ স্থাপন করা হবে।

তিনি জানান, প্রতিটি ভোট কেন্দ্রে ১৩ থেকে ১৭ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রতিটি উপজেলায় দুই প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হবে। এছাড়া র‌্যাব, পুলিশের টহল টিম, মোবাইল টিম ও মোটরসাইকেল টিম নিয়োজিত থাকবে।

সভায় গাজীপুরের পুলিশ সুপার (এসপি) সফিকুল আলম বলেন, নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে।

প্রেস ব্রিফিংএ গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুনুল করিম, গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান উপস্থিত ছিলেন।

এসকে

শেয়ার