Top

৬৩ বছরের ইতিহাসে রেকর্ড লবণ উৎপাদন হয়েছে: বিসিক চেয়ারম্যান

০৬ মে, ২০২৪ ৩:৫২ অপরাহ্ণ
৬৩ বছরের ইতিহাসে রেকর্ড লবণ উৎপাদন হয়েছে: বিসিক চেয়ারম্যান
কুমিল্লা প্রতিনিধি :

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশন (বিসিক) চেয়ারম্যান সঞ্জয় কুমার ভৌমিক বলেছেন, লবণের মূল্যের ক্ষেত্রে একটি বিষয় মাথায় রাখতে হবে, এই তীব্র গরম উপেক্ষা করে লবণ চাষীরা, লবণ উৎপাদন করেছে। ৬৩ বছরের ইতিহাসে রেকর্ড লবণ উৎপাদন হয়েছে।

এবারের তীব্র গরম লবণ উৎপাদনে আমাদেরকে স্বংয়সম্পূর্ণ করেছে এবং ফসল উৎপাদনে কৃষকের মুখে হাসি ফুটিয়েছে। লবণ উৎপাদনের সাফল্য আমাদের ধরে রাখতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন লবণ চাষী যারা আছেন তাদের সার্থ আমাদের দেখতে হবে। এই কারণেই লবণ মূল্য যেটি আমাদের বিসিক পরিবার সরাসরি বিষয়টি নির্ধারণ করেছি। মাননীয় প্রধানমন্ত্রী, চাষীদেরকে পুরস্কৃত করার জন্য, আমাদেরকে খোঁজ নেওয়ার জন্য বলেছেন।

শনিবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সর্বজনীন আয়োডিনযুক্ত লবণ উৎপাদন কার্যক্রম সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠান বক্তব্য রাখেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ.এইচ.এম. সফিকুজ্জামান। তিনি লবণের বাজার ব্যবস্থা নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। বিসিক লবন উৎপাদন কার্যক্রম ও আয়োডিন সমৃদ্ধ লবণ ব্যবহারে বিসিকের কার্যক্রম সম্পর্কে বক্তব্য রাখেন বিসিক লবণ সেলের প্রধান সরোয়ার হোসেন।

আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিসিকের আঞ্চলিক পরিচালক মোতাহের হোসেন, বিসিকের মহাব্যবস্থাপক অখিল রঞ্জন তরফদার, অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন, দোকান মালিক সমিতি ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, গেইন বাংলাদেশ ন্যাশনাল পোর্ট পোলিও লীড ড. আশেক মাহফুজ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা বিসিকের ডিজিএম মুনতাসির মামুন।

মুক্ত আলোচনায় কথা বলেন, গেইন বাংলাদেশের প্রোজেক্ট কোঅর্ডিনেটর লাইমুল নাহার, বিএসটিআই কুমিল্লার সহকারী পরিচালক মো: শহিদুল ইসলাম, ফিল্ড অফিসার আফসানা হোসেন, কুমিল্লা দোকান মালিক সমিতির সভাপতি সানাউল হক, সাংবাদিক আবুল হাসনাত বাবুল।

এসকে

শেয়ার