Top

বাবার স্বপ্ন বাস্তবায়নে শ্রীপুরবাসীর ভোট ও দোয়া চান দুর্জয়

০৬ মে, ২০২৪ ৮:৪৫ অপরাহ্ণ
বাবার স্বপ্ন বাস্তবায়নে শ্রীপুরবাসীর ভোট ও দোয়া চান দুর্জয়
গাজীপুর প্রতিনিধি :

আমার বাবা প্রয়াত আ্যাডভোকেট রহমত আলীকে অপনারা ৬ বার ভোট দিয়ে নির্বাচিত করেছিলেন। তিনি শান্তির শ্রীপুর, উন্নয়নের শ্রীপুর এবং স্বপ্নের শ্রীপুর রেখে গিয়েছিলেন আপনাদের জন্য। কিন্তু সেই স্বপ্ন তিনি পুরোপুরো বাস্তবায়ন করে যেতে পারেননি। যখন আমার বাবা প্রয়াত হলেন, তখন শ্রীপুরের মানুষের প্রতি আমি হাহাকার দেখেছি, শূণ্যতা দেখেছি। মানুষ বারবার আমাদের কাছে ছুটে গেছে এবং বলেছে আপনার বাবাকে হারিয়ে আমরা নেতৃত্ব শূণ্য হয়েছি, অভিভাবক শূণ্য হয়েছি। আপনাদেরকে রাজনীতি করতে হবে, দায়িত্ব নিতে হবে। আমার বোনের কাছেও গিয়েছেন, আমার কাছেও এসেছেন। আজকের এই উপজেলা পরিষদ নির্বাচন যেটা ১০ বছর আগে আমি হতে পারতাম। আমার বাবা সরকারের প্রতিমন্ত্রী ছিল। আমি তো ক্ষমতার মধ্যেই বড় হয়েছি। এই ক্ষমতার লোভ আমার নাই। কাজেই এই চেয়ারম্যানের চেয়ার আমাকে নতুন করে কোন ক্ষমতা দেবে না। উপজেলা চেয়ারম্যানের কোনো ধরনের সুযোগ-সুবিধা আমার প্রয়োজন নাই।

মাওনা চৌরাস্তা বণিক সমিতির সভাপতি অ্যাডভোকেট আশরাফুল ইসলাম রতনের সভাপতিত্বে এবং নুরুল ইসলামের সঞ্চালনায় ব্যবসায়ীদের মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঘোড়া প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় এসব কথা বলেছেন।

তিনি আরো বলেন, শুধু একটা জিনিষের প্রয়োজন। হাজার হাজার নেতাকর্মী আমার কাছে গেছেন শান্তির শ্রীপুর তৈরি করতে চান তারা। নৌকা এবং ট্রাককে ঘিরে দলে যে বিশৃঙ্খলা তৈরি হয়েছে তারা বিশ্বাস করেন আমার রাজনৈতিক অভিজ্ঞতা দিয়ে আমি সেটাকে একটা সুন্দর জায়গায় নিয়ে আসতে পারব, যেভাবে আমার বাবা রহমত আলী তৈরি করে গিয়েছিলেন।

কারণ, রহমত আলী ৬২ বছর রাজনীতি করে আওয়ামী পরিবারকে তৈরি করে গেছেন তিলে তিলে। সেই জায়গাটাই তারা একটা সুন্দর সমাধান চান। আরেকটা কারণে নেতাকর্মীরা আমাদেরকে এখানে নিয়ে এসেছেন। সেটা হচ্ছে ৭ জানুয়ারী আমার বোন অধ্যাপক রুমানা আলী টুসিকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। এখন তিনি মন্ত্রী হয়েছেন। মন্ত্রীত্বের ব্যস্ততার কারণে মানুষের যে প্রত্যাশা আমার বাবা রহমত আলী ভোর ৬টা থেকে রাত ৩ টা পর্যন্ত মানুষের সাথে দেখা করতেন। সেই প্রত্যাশা পূরণের জন্য তারা মনে করেছেন আমাদের পরিবারের আরেকজনকে তাদের মাঝে প্রয়োজন। হাজার হাজার নেতাকর্মী যখন আমার কাছে এসে বলেছেন তখন তাদের অনুরোধে আমি রাজি হয়েছি। কাজেই প্রার্থী আমি নই, প্রার্থী হচ্ছেন আপানারা। কাজটা হচ্ছে আপনাদের। এই প্রতীক ঘোড়া আমার নয়, আপনাদের প্রতীক। ঘোড়া প্রতীক বেছে নিয়েছি কেন? ঘোড়া সম্পর্কে পবিত্র কোরআনে আল্লাহ পাক বলেছেন এটা একটি উত্তম প্রাণী। এটাকে সুন্দর আকৃতি দিয়ে সৃষ্টি করেছেন। শক্তিশালী প্রাণী হিসেবে তিনি সৃষ্টি করেছেন। কাজেই অন্যাণ্য প্রতীক থাকা স্বত্বেও আমি ঘোড়াকে কোরআনের আলোকে সিদ্ধান্ত নিয়ে বেছে নিয়েছি।

সর্বকালের সর্ব যুগের শেষ্ঠ নবী যতক্ষণ ন্যায় যুদ্ধ করেছেন ইসলামের জন্য প্রত্যেকটা ন্যায় যুদ্ধে তিনি ঘোড়ার পিঠে সাওয়ার হয়েছেন। কাজেই এই ন্যায় যুদ্ধ হচ্ছে শ্রীপুর থেকে ভূমি দস্যুতা, সন্ত্রাস, চাঁদাবাজি, মাদকসক্তির বিরুদ্ধে আপনাদের সাবইকে নিয়ে আমাকে লড়াই করতে হবে। এটা ঘোড়ার পিঠেই চড়েই করতে চাই। যেভাবে আল্লাহর রাসুল যুদ্ধ করেছেন সেইভাবে সেই ন্যায় যুদ্ধ শুরু হবে। ইমাম হোসেন (রা:) কারবালার ময়দানে দুল দুল ঘোড়ায় চড়ে খারাপ শক্তির সাথে যুদ্ধ করে শহীদ হয়েছেন। তারপরও আপোষ করেন নাই। আমি আপনাদের সন্তান, রহমত আলীর সন্তান।

সোমবার (৬ মে) বিকেলে শ্রীপুর পৌরসভার মাওনা চৌরাস্তা বেগম আয়েশা অডিটরিয়ামে মাওনা চৌরাস্তা বণিক সমিতির উদ্যোগে আগামী ২১ মে শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে উপলক্ষে ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় ছিলেন মালেক মাষ্টার কমপ্লেক্সের মালিক আব্দুল অহাব, ব্যবসায়ী আব্দুল আউয়াল বেপারী, হাজী আব্দুল মান্নান, হাজী আব্দুল ওয়াহাব মৃধা, আসাদুজ্জামান উমেদ আলীসহ সকল পর্যায়ের ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এসকে

শেয়ার