Top

ক্ষমা চাইলেন ভোটকেন্দ্রে ‘অস্ত্র’ নিয়ে যেতে বলা মেম্বার

০৮ মে, ২০২৪ ১:২৩ অপরাহ্ণ
ক্ষমা চাইলেন ভোটকেন্দ্রে ‘অস্ত্র’ নিয়ে যেতে বলা মেম্বার
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা নির্বাচনের প্রচারণা সভায় ভোটের দিন ভোটকেন্দ্রে ‘অস্ত্র’ নিয়ে যেতে বলা বিনাউটি ইউপি সদস্য মোঃ কবির হোসেন এবার নিজের ভূল স্বীকার করে ক্ষমা চেয়েছেন।

মঙ্গলবার (৭ মে ) বিকেলে উপজেলার বিনাউটি ইউনিয়নের মজলিশপুর মোড়ে তার নিজ কার্যালয়ে ভুল স্বীকার করে এলাকাবাসী ও ভোটারদের নিকট ক্ষমা প্রার্থনা করেন। ইউপি সদস্য কবির হোসেন আরও বলেন, তিনি ওই প্রচারণা সভায় ভোটারদের উদ্দেশ্যে ওই বক্তব্যে অস্ত্র বলতে তিনি ভোটারদের ভোটার আইডি কার্ডকে ব্যাগে করে কেন্দ্রে নিয়ে যেতে বলেছেন। দেশীয় অস্ত্র বা আগ্নেয়াস্ত্র বুঝানো হয়নি। এরপরও তিনি ভাষাগত কারনে শব্দটি নির্বাচন আচরণবিধি বহির্ভূত বলে স্বীকার করেন এবং স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থী ও ভোটারদের নিকট বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন। ভবিষ্যতে তিনি নির্বাচন আচরণ বিধি মেনে চলবেন এবং অন্যদেরকেও উগ্র বা উসকানিমূলক বাক্য উচ্চারণে আরও সতর্ক থাকবেন।

প্রসঙ্গ, গত ৩ মে শুক্রবার সন্ধ্যায় বিনাউটি ইউনিয়নের ব্রাহ্মণগ্রামে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ছাইদুর রহমান স্বপনের কাপ-পিরিচ মার্কার প্রচারনা সভায় ইউপি সদস্য কবির হোসেন তার বক্তৃতায় নির্বাচনের দিন প্রত্যেকে ব্যাগে করে যার যার অস্ত্র নিয়ে ভোট কেন্দ্রে যাওয়ার ঘোষণা দেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ সম্প্রচার করেন একাধিক সমর্থক।

তার বক্তব্যটি ভাইরাল হলে বিষয়টি প্রতিপক্ষ প্রার্থীরা প্রশাসনের নজরে আনেন। পরে উপজেলা প্রশাসন তাকে ডেকে এনে তার এই সহিংস ঘোষণার কারন জানতে চাইলে তিনি ভূল বশত বলে ফেলেছেন বলে ক্ষমা প্রার্থনা করেন এবং এমন আচরণ আর কখনো করবেন না বলে প্রতিশ্রুতি দেন। এরই মধ্যে তার এই বক্তব্যটি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

এসকে

শেয়ার