Top

সুবর্নচরে নবীন-প্রবীণে ভোটের লড়াই চলছে

০৮ মে, ২০২৪ ১:৩০ অপরাহ্ণ
সুবর্নচরে নবীন-প্রবীণে ভোটের লড়াই চলছে
নোয়াখালী প্রতিনিধি :

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দেশের ১৩৯ উপজেলায় একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে আজ। এ ধাপে নোয়াখালীর সুবর্নচর উপজেলায় আজ সকাল ৮ টা থেকে নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে যা বিকেল ৪ টা পর্যন্ত চলবে।

নির্বাচনে জেলার সুবর্নচর উপজেলার ৮টি ইউনিয়নের ৬১ টি কেন্দ্রে ১ লাখ ৫ হাজার ৬০৯ জন নারী ভোটার, ১ লাখ ১৯ হাজার ৫৭৮ জন পুরুষ ভোটার ও ১ জন তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার সহ মোট ২ লাখ ২৫ হাজার ১৮৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৩১ টি কেন্দ্রের মধ্যে ৩৮ টিকে গুরুত্বপূর্ণ ও ২৩ টিকে সাধারণ ক্যাটাগরিতে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচন ও ভোট পরবর্তী সহিংসতা রোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনে চেয়ারম্যান পদে দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন নোয়াখালী জেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম ও আনারস প্রতীকে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী এমপির ছেলে আতাহার ইশরাক সাবাব চৌধুরী।

ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে আব্দুল্লাহ আল মামুন জাবেদ, টিউবওয়েল প্রতীকে মোঃ ফরহাদ হোসেন বাহার চৌধুরী, মাইক প্রতীকে মোঃ রফিক উল্যাহ ও চশমা প্রতীকে মোঃ ফয়সাল আহমেদ আকাশ প্রতিদ্বন্ধিতা করছেন।

বুধবার সকাল ৯ টায় সরেজমিনে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি তেমন একটা নেই। সকাল ৮ টা থেকে বৃষ্টি উপেক্ষা করে দুয়েকজন করে এসে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে আবার কেন্দ্র ত্যাগ করছেন। কোন কেন্দ্রে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকে সালমা সুলতানা, কলস প্রতীকে বিবি ফাতেমা, ফুটবল প্রতীকে মুন্নি আহমেদ ও প্রজাপতি প্রতীকে আলেয়া বেগম প্রতিদ্বন্ধিতা করছেন।

নোয়াখালীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নওয়াবুল ইসলাম জানান, নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের একদিন আগেই যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্র এসে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করতে পারবেন।

নোয়াখালী জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান জানান, নির্বাচন উপলক্ষে সার্বিক পরিস্থিতির উপর আইনশৃঙ্খলা বাহিনী কঠোর নজরদারি রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে তাৎক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রয়োজনীয় ব্যবস্থা দেয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে।

এসকে

শেয়ার