Top

নবীনগরে আ’লীগ নেতার ছেলের ওপর হামলা

০৮ মে, ২০২৪ ৪:৩২ অপরাহ্ণ
নবীনগরে আ’লীগ নেতার ছেলের ওপর হামলা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় প্রকাশ্য দিবালোকে আওয়ামীলীগ নেতার ছেলের ওপর হামলার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার (৭ মে) সকাল সাড়ে ১১টার সময় উপজেলার কাইতলা উত্তর ইউনিয়নের ব্রাহ্মণহাতা গ্রামে ওই হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন সাইফুল ইসলামকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে আসেন।

সাইফুল ইসলাম কাইতলা উত্তর ইউনিয়নের নারুই গ্রামের ফরিদ মিয়ার ছেলে। অভিযুক্ত হামলাকারীরা হলেন, একই এলাকার আলমগীর মিয়ার ছেলে সাব্বির, গোলাম মুস্তফা প্রকাশ রুকু ডাক্তারের ছেলে শামীম, রেজাউল করিমের ছেলে সজীব, নাজিম উদ্দিনের ছেলে বশির, তফছির সহ অজ্ঞাতনামা আরও ৫/৭ জন। হামলাকারীরা ব্রাহ্মণহাতা গ্রামের মো. শামসু মিয়া ওরফে গোলাম কাদের এর ছেলে রিপন মিয়া ওরফে রিপন মুন্সির ভাই, ভাতিজা ও স্বজন।

আহত সাইফুল ইসলাম বলেন, মিথ্যা মামলায় ১ মাস জেল খেটে পরশুদিন জামিন পেয়ে বাড়িতে এসেছি। সকালে ব্রাহ্মণহাতা বাজারে ভেটেনারি ফার্মেসীর দোকান খোলার পর সকাল সাড়ে ১১ টার সময় হামলাকারীদের দেখে সন্দেহ হলে হাজী সিরাজুল ইসলাম সর্দারের বাড়িতে আশ্রয় নেয়। রিপন মিয়ার ভাতিজা সাব্বির, শামীম, তফসির, সজীব এবং রিপন মিয়ার ভাই বশির সহ আরও অনেকে এসএসপাইপ,লোহার রড, ধারালো দেশীয় অস্ত্র সহ এই বাড়িতে এসে হামলা করে।

রিপনের সাথে আমার কোনো ব্যক্তিগত দ্বন্দ্ব নাই। রিপনের চাচা অলি মুন্সির সাথে রিপনের দ্বন্দ্ব আছে। অলি মুন্সির সাথে আমার চলাফেরার রেশ ধরে প্রতিহিংসায় আমার ওপর হামলা করেছে। আমরা এই জুলুম, অত্যাচার, আক্রমণ ও মারধর থেকে প্রতিকার চাই৷ জননেত্রী শেখ হাসিনার কাছে আকূল আবেদন, আমাদেরকে এই ত্রাসের রাজত্ব থেকে যেন মুক্তি দেয়। আমরা যেন সুস্থ সুন্দর সমাজ উপহার পায়,যেই সমাজে সবাই সুন্দরভাবে তার ব্যক্তি স্বাধীনতা নিয়ে জীবনযাপন করবে। আমরা সব সময় জিম্মি অবস্থায় আতংকের মধ্যে থাকি।

আহত সাইফুলের পিতা ফরিদ মিয়া জানান, তিনি কাইতলা উত্তর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর তিন তিন বারের সভাপতি। তিনি ১৯৯৬ সাল থেকে এখন পর্যন্ত ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হিসেবে আছেন। তিনি আওয়ামী পরিবারের সন্তান। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার পরও রিপনের নির্যাতন ও জুলুমের শিকার হচ্ছেন। স্থানীয় প্রশাসন থেকে শুরু করে বিচার সালিশ তার কথায় চলে। বিরোধী দলে থাকাকালীন বিএনপি-জামাত থেকে নির্যাতিত হয়েছেন। এখন দল ক্ষমতায় থেকেও নির্যাতিত হচ্ছেন। রিপনের রোষানল থেকে রক্ষা পেতে তিনি আওয়ামীলীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাক্ষাত চেয়ে সহযোগিতা কামনা করেন।

সাইফুলের চাচাতো ভাই মো.জুনাইদ মিয়া বলেন, আমার ভাইয়ের ওপর হামলার সময় হামলাকারীরা বলে তারা রিপন বাহিনীর লোক। তাদের বিরুদ্ধে মামলা করলে থানা আমাদের মামলা নেয়না। আমাদের শক্তিশালী লোক নাই, টাকা দিতে পারিনা তাই মামলা নেয় না, আসামী ও ধরে না। মামলা করে কি হবে, কার কাছে বিচার চাইবো?
অভিযুক্ত হামলাকারী সাব্বির ও বশিরের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য নেওয়া যায়নি। অভিযুক্ত আরেক হামলাকারী সজীব কল রিসিভ করে সাংবাদিক পরিচয় শুনার পর কথা না বলে কল কেটে দেয়।

এসকে

শেয়ার