Top

সন্দ্বীপের চেয়ারম্যান এস এম আনোয়ার, মহিলা ভাইস চেয়ারম্যান হালিমা

০৯ মে, ২০২৪ ২:৫৯ অপরাহ্ণ
সন্দ্বীপের চেয়ারম্যান এস এম আনোয়ার, মহিলা ভাইস চেয়ারম্যান হালিমা
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচন কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এতে আনারস প্রতীক নিয়ে ৪১,৩৮৮ ভোট পেয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন এস এম আনোয়ার হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বর্তমান উপজেলা চেয়ারম্যান মাইনউদ্দীন মিশন পেয়েছেন ২৫৩১ ভোট। অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করে ৩৬,৭৫৫ ভোট পেয়ে হালিমা বেগম শান্তা বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি কলস প্রতীক নিয়ে নির্বাচন করা নাহিদ তন্নী লিজা পেয়েছেন ৫৮৮৮ ভোট।

এ নির্বাচনে উপজেলা ভাইস চেয়াম্যান পদে কোন প্রতিদ্বন্ধি না থাকায় ওমর ফারুক আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

বুধবার (৮ মে) সন্ধ্যা ৭টায় সন্দ্বীপ উপজেলা পরিষদের বেগম ফজিলাতুন্নেছা মুজিব কনফারেন্স রুমে নির্বাচনী ফলাফল সংগ্রহ ও পরিবেশনে সহকারী রির্টানিং কর্মকর্তা ও নির্বাচন অফিসার দেবাশীষ দাশ এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সন্দ্বীপ উপজেলায় সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর চলে ভোট গণনা।

সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করে অপর প্রার্থীদের মধ্যে দোয়াত কলম প্রতীকের ফোরকান উদ্দিন আহমেদ পেয়েছেন ৪৩৪ ভোট, হেলিকপ্টার প্রতীকের শেখ মুহাম্মদ জুয়েল পেয়েছে ৩২৭ ভোট, মোটরসাইকেল প্রতীকের এডভোকেট নাজিম জামশেদ পেয়েছেন ৩২৭ ভোট।

উল্লেখ্য, উপজেলার ১৫ ইউনিয়ন ও ১টি পৌরসভার ৮৫টি কেন্দ্রে মোট ভোটার রয়েছেন সন্দ্বীপ উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ৪৫ হাজার ৬৭৬ জন। যার মধ্যে পুরুষ ১,২৬,৬৮৯জন ও মহিলা ১,১৮,৯৮৫ জন।

এসকে

শেয়ার