Top

ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ হাইকোর্টের

১৪ মে, ২০২৪ ৯:১৬ অপরাহ্ণ
ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ হাইকোর্টের
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেনের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার দুপুরে হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে শাহদাত হোসেনের পক্ষে শুনানিতে ছিলেন, অ্যাডভোকেট একরামুল হক টুটুল ও তামান্না ফেরদৌস। ইসির পক্ষে ছিলেন, ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ ও ব্যারিস্টার আশফাকুর রহমান। এর আগে গত ৯ মে আপিলেও বাতিল হয় চেয়ারম্যান পদপ্রার্থী শাহদাত হোসেনের মনোনয়নপত্র।

প্রার্থিতা ফিরে পাওয়ার পর চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন জানান, আমার বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে যেন প্রার্থিতা ফিরে না পায়। তিন দিন সরকার পক্ষের সাথে আইনি লড়াই করে আজ আমি আমার প্রার্থিতা ফিরে পেয়েছি। কোন ষড়যন্ত্রই জনতার রায়ে আমার জয় ঠেকানো যাবে না।
প্রসঙ্গত, গত ৫ মে যাচাই-বাছাইয়ে হলফনামায় মামলা ও আয় বিবরণীর তথ্য গোপন রাখায় শাহদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এরপর রিটার্নিং কর্মকর্তার কাছে আপিল করলেও বাতিল হয় তার মনোনয়ন। পরে এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন শাহদাত হোসেন।

আগামী ২৯ মে তৃতীয় ধাপে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে শাহাদাত ছাড়াও বাকি তিন প্রার্থী হলেন, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও ব্যবসায়ী মোহাম্মদ গোলাম শরীফ চৌধুরী পিপুল, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী ওমর আলী।

এআরএস

শেয়ার