Top

রাজিবপুরে বিপুল পরিমাণ সরকারি চাল জব্দ

১৪ জুন, ২০২৪ ১১:৩৭ পূর্বাহ্ণ
রাজিবপুরে বিপুল পরিমাণ সরকারি চাল জব্দ

কুড়িগ্রামের চর রাজিবপুর উপজেলার মোহনগঞ্জ ইউনিয়নে ঈদ উপলক্ষে দুস্থদের জন্য বরাদ্দ ভিজিএফ কর্মসূচির বিপুল পরিমাণ সরকারি চাল জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে মোহনগঞ্জ ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারের পাঁচটি গুদামসদৃশ দোকানঘর থেকে এই চাল জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানভীর আহমেদ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) লুৎফর রহমান এবং ইউনিয়ন পরিষদের সচিব আতাউর রহমান মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন। সরকারি সিলযুক্ত পাটের এবং প্লাস্টিকের বস্তায় রাখা প্রায় ২৭৯ বস্তা চাল জব্দ করা হলেও এর পরিমাণ নিশ্চিত করতে পারেননি এই দুই কর্মকর্তা।

বৃহস্পতিবার পরিষদ চত্বরে চাল বিতরণে ট্যাগ অফিসারের দায়িত্বে থাকা উপজেলা দারিদ্র্য বিমোচন অফিসার আবুল হোসেন জানান, পরিষদে চেয়ারম্যান উপস্থিত ছিলেন না। ট্যাগ অফিসার পরিষদে পৌঁছার আগেই চাল বিতরণ শুরু করে মাসুদ নামে এক যুবক। একটি ভ্যানে করে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা কয়েক বস্তা চাল আটক করেন। খবর পেয়ে ইউএনও ঘটনাস্থলে পৌঁছে বাজারে অভিযান চালান। এ সময় বাজারের গুদামসদৃশ কয়েকটি দোকানের তালা ভেঙে ভেতর থেকে দুই শতাধিক বস্তা সরকারি চাল জব্দ করা হয়।

ট্যাগ অফিসার বলেন, উদ্ধার চাল কিছু সরকারি বস্তায় এবং কিছু প্লাস্টিকের বস্তায় ছিল। সেখান থেকে ১২২ বস্তা চাল উদ্ধার করে পরিষদের স্টোরে নেওয়া হয়েছে। আরও কিছু চালের বস্তা দোকানঘরে সিলগালা করে রাখা হয়েছে। তবে তার পরিমাণ আমার জানা নেই।

৪নং ওয়ার্ড সদস্য শাহ আলম বলেন, মোট ২৭৯ বস্তা চাল জব্দ করা হয়েছে। বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন (কারেন্ট) এবং সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন আনু মিলে ভিজিএফ কর্মসূচির এসব চাল বিতরণ করেছেন। আজ চেয়ারম্যান উপস্থিত ছিলেন না। তার চাচাতো ভাই মাসুদ চাল বিতরণ করছিলেন।

দোকানঘরে থাকা চাল উদ্ধারে সহায়তা করায় সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন আনু ও তার ভাই রুহুল পরিষদের ভেতর তাকে মারধর করেন বলে অভিযোগ করে এই ইউপি সদস্য বলেন, আমি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ বলেন, বিষয়টি নিয়ে আমরা তদন্ত করে ব্যবস্থা নেবো। মামলা হবে। যে বা যারাই জড়িত থাক তাদের আইনের আওতায় আনা হবে।

এম জি

শেয়ার