Top

মালয়েশিয়ায় ১০ বাংলাদেশিসহ ১৬ অভিবাসী আটক

২২ জুন, ২০২৪ ১১:৩৬ পূর্বাহ্ণ
মালয়েশিয়ায় ১০ বাংলাদেশিসহ ১৬ অভিবাসী আটক

মালয়েশিয়ার কুয়ালালামপুরে ১৬ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। তাদের মধ্যে ১০ জনই বাংলাদেশি। স্থানীয় সময় শুক্রবার (২১ জুন) দেশটির রাজধানীর তামান মেলাটি এলাকার একটি শপিংমলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে ১০ জন বাংলাদেশি, চারজন ইন্দোনেশিয়ান এবং ভারত ও পাকিস্তানের দুজন নাগরিক রয়েছেন। এছাড়া স্থানীয় দুজন নিয়োগকর্তাকেও আটক করা হয়েছে।

অভিযান শেষে কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক ওয়ান মোহাম্মদ সাউপি ওয়ান ইউসুফ সাংবাদিকদের জানিয়েছেন, অভিযানের সময় ২৩ জন বিদেশি এবং সাতজন স্থানীয়র কাগজপত্র যাচাই করা হয়। তাতে দেখা যায়, ওই শপিংমলের ফুড কোর্টের প্রায় সব স্টলে অবৈধ অভিবাসীদের নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩-এর অধীনে ডকুমেন্টেশন ও তদন্তের জন্য আটকদের কুয়ালালামপুর ইমিগ্রেশন কমপ্লেক্সে রাখা হয়েছে।

ওয়ান মোহাম্মদ সাউপি ব্যবসার মালিক এবং নিয়োগকর্তাদের সতর্ক করে বলেন, যারা অবৈধ অভিবাসীদের আশ্রয় দিচ্ছে বা বৈধ নথি ছাড়া তাদের নিয়োগ বা থাকার অনুমতি দিচ্ছে, এমন কারও সঙ্গে ইমিগ্রেশন বিভাগ আপস করবে না।

বিএইচ

শেয়ার