Top

ভারত-বাংলাদেশ ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কতটুকু?

২২ জুন, ২০২৪ ২:০৪ অপরাহ্ণ
ভারত-বাংলাদেশ ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কতটুকু?

সুপার এইটে গতকাল অস্ট্রেলিয়ার কাছে ডিএলএস মেথডে ২৮ রানে হেরেছে বাংলাদেশ। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে পরের দুই ম্যাচে জয়ের বিকল্প নেই। এ সমীকরণ সামনে রেখে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তর দল। কিন্তু সর্বশেষ ম্যাচের মতো বৃষ্টি কতটা বাগড়া দেয় তা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

আজ শনিবার (২২ জুন) অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে মাঠে নামবে বাংলাদেশ ও ভারত।

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে এ ম্যাচে বাংলাদেশের সামনে জয়ের কোনো বিকল্প নেই। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে পয়েন্ট ভাগাভাগি হলে মেলাতে হবে নানা সমীকরণ।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, স্থানীয় সময় শুক্রবার মধ্য রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত বৃষ্টি এবং বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। বাংলাদেশের ম্যাচটি স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় শুরু হবে। এ সময় আকাশ মেঘলা থাকবে। বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বিশেষ করে স্থানীয় সময় সকাল ১০-১১টার মধ্যে অল্প পরিমাণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সুপার এইটে বাংলাদেশ প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারলেও শুভসূচনা করেছে ভারত। তারা বড় ব্যবধানে হারিয়েছে আফগানিস্তানকে। তাই সুবিধাজনক অবস্থানে থেকে আজ মাঠে নামছে রোহিত শর্মার দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত চারবার দেখা হয়েছে বাংলাদেশ ও ভারতের। এ চার ম্যাচের কোনোটিতেই জিততে পারেনি বাংলাদেশ।

সব মিলিয়ে টি-টোয়েন্টিতে ১৩ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে ভারত ১২টি ও বাংলাদেশ একটি ম্যাচ জিতেছে।

এএন

শেয়ার