Top

শেরপুরে বঙ্গবন্ধু হা-ডু-ডু টুর্নামেন্টের উদ্বোধন

২২ জুন, ২০২৪ ৩:১০ অপরাহ্ণ
শেরপুরে বঙ্গবন্ধু হা-ডু-ডু টুর্নামেন্টের উদ্বোধন
শেরপুর প্রতিনিধি :

শেরপুর সদর উপজেলার ২নং চরশেরপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে বঙ্গবন্ধু হা-ডু-ডু টুর্নামেন্টের শুভ উদ্বোধন করা হয়েছে।শুক্রবার (২১ জুন) বিকেলে ধোপা ঘাট সেগুনবাগান মাঠে আয়োজিত ওই টুর্নামেন্টের উদ্বোধন করেন শেরপুর-১ আসনের সংসদ সদস্য আলহাজ মো. ছানুয়ার হোসেন ছানু।

খেলায় চরশেরপুর ইউনিয়ন বিবাহিত দলকে চরশেরপুর ইউনিয়ন অবিবাহিত দল পরাজিত করে সুভ সূচনা করে।

২নং চরেশেরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. ছানুয়ার হোসেন ছানু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক, সাবেক উপজেলা ভাইসচেয়ারম্যান বায়োযিদ হাসান প্রমুখ। খেলাটি পরিচালনা করেন ডা. বজলুল রহমান।

প্রধান অতিথি বক্তব্যে আলহাজ মো. ছানুয়ার হোসেন ছানু এমপি বলেন, আমাদের নিরপেক্ষতা বজায় রাখতে ২নং চরশেরপুর ইউনিয়নের ভিতরে কাউকে এ টুর্নামেন্টে দল দেয়া হবেনা। আমাদের চরশেরপুর লোকজন খেলায় যারা খেলতে আসবে বা দেখতে আসবে আমরা সকলে তাদেরকে সহযোগিতা করব। আমাকে আমার ইউনিয়নের ২০ টা ক্লাব দিবেন আমি সরকারিভাবে নিবন্ধন করে দিব। যেখানে সরকারিভাবে খেলাধুলার সরঞ্জাম নিয়ে দিতে পারবো।

তিনি আরো বলেন, আমাকে আপনারা জনপ্রতিনিধি যেহেতু বানিয়েছেন আমার এইখানে সবাই যাবেন আমি তাদের আমার সবোর্চ্চটা দিয়ে সহযোগিতা করবো। তাই কেউ দয়া কইরা মারামারি কাটাকাটি করবেন না। আমার ইউনিয়নের যারা টাকার জন্য লেখাপড়া করতে পারেন না তারা আমার কাছে যাবেন।

গ্রামীণ ঐতিহ্যবাহী জনপ্রিয় হা-ডু-ডু খেলা এখন নানা কারণে হারিয়ে যাচ্ছে। একসময় গ্রামের কাঁচা রাস্তায়, মাঠ, বাগানে বা খোলা স্থানে জমজমাট ও উৎসবমুখর পরিবেশে হতো এ হা-ডু-ডু খেলা।

কিন্তু কালের আবর্তে সেই খেলা এখন আর তেমন দেখা যায় না। তাই জনপ্রিয় এ খেলাটি টিকিয়ে রাখা এবং নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে শেরপুরে বঙ্গবন্ধু হা-ডু-ডু টুর্নামেন্ট আয়ােজন করা হয়েছে।

টুর্নামেন্টের প্রথম পুরস্কার হিসেবে একটি মোটরসাইকেল, দ্বিতীয় পুরস্কার থাকছে একটি গরু।

এসকে

শেয়ার